ব্রেকিং

x

অর্থনৈতিক উন্নয়নের বিভিন্ন খাতে অংশীদার হতে এডিবির প্রতি আহ্বান জানালেন অর্থমন্ত্রী

বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০ | ৯:০৫ পূর্বাহ্ণ |

অর্থনৈতিক উন্নয়নের বিভিন্ন খাতে অংশীদার হতে এডিবির প্রতি আহ্বান জানালেন অর্থমন্ত্রী
ফাইল ছবি

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সঙ্গে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশসহ সংস্থাটির অর্থ ও ঝুঁকি ব্যবস্থাপনা ভাইস প্রেসিডেন্ট ইগ্রিড ভ্যান ওয়েস সৌজন্য সাক্ষাৎ করেন। [৩] অর্থমন্ত্রী বলেন, বাংলাদেশকে এখন অন্যান্য দেশের কাছে উন্নয়নের রোল মডেল হিসাবে বিবেচনা করা হয়।

সরকার ধারাবাহিক অর্থনৈতিক প্রবৃদ্ধির সাথে দক্ষ ও শক্তিশালী হওয়ার জন্য সামষ্টিক অর্থনৈতিক মূলনীতি বজায় রাখার জন্য কাজ করে যাচ্ছে। যা অদূর ভবিষ্যতে একটি স্থিতিশীল আর্থিক ও মূলধনী বাজারের জন্যও সহায়ক হবে।

[৪] অনুষ্ঠানে জানানো হয়, এডিবি বাংলাদেশকে প্রায় ২৫.১৪ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা দিয়েছে। বিদ্যুৎ, জ্বালানি, স্থানীয় সরকার, পরিবহন, শিক্ষা, কৃষি, পানিসম্পদ এবং বাংলাদেশের সুশাসন এবং আর্থিক বিভাগুলোতে এ অর্থ দিয়েছে এডিবি। [৫] ইগ্রিড ভ্যান ওয়েস ব্রিটেনের ফিনান্সিয়াল টাইমসের দ্য ব্যাঙ্কারের সেরা অর্থমন্ত্রী নির্বাচিত হওয়ায় মুস্তফা কামালকে অভিনন্দন জানান। গত এক দশকের বাংলাদেশে আর্থসামাজিক উন্নয়নের প্রশংসা করেন ইঙ্গ্রিড। এডিবি স্থানীয় মুদ্রায় বন্ড জারি এবং ব্যাংকিং খাতের এনপিএল কমাতে বাংলাদেশকে সহায়তা করতে আগ্রহী বলে জানান তিনি।

Development by: webnewsdesign.com