ব্রেকিং

x

অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানে না আনলিমা ইয়ার্ন

রবিবার, ১৪ মার্চ ২০২১ | ১:০৮ অপরাহ্ণ |

অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানে না আনলিমা ইয়ার্ন
সংগৃহীত ছবি

সর্বশেষ অর্থবছরে শেয়ার হোল্ডারদের মাত্র ২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া আনলিমা ইয়ার্ন ডাইং লিমিটেডের শেয়ারের দাম অস্বাভাবিক হারে বেড়েছে। দুই মাস ২০ দিনের ব্যবধানে কোম্পানির শেয়ারের দাম ১৩ টাকা বেড়েছে। দাম বৃদ্ধির পেছনে কোনো যৌক্তিক কারণ জানে না কোম্পানি কর্তৃপক্ষ।

রোববার (১৪ মার্চ) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এ তথ্য জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। এতে বলা হয়, কোম্পানির অস্বাভাবিক হারে দাম বৃদ্ধির পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

অস্বাভাবিক হারে দাম বৃদ্ধির পেছনে কোনো কারণ রয়েছে কি-না গত ১১ মার্চ ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) থেকে তা জানতে চাওয়া হয়। তার জবাবে কোম্পানি কর্তৃপক্ষ জানায় অস্বাভাবিক দাম বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

১৯৯৭ সালে তালিকাভুক্ত কোম্পানিটির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৪৭ দশমিক ২২ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৯ দশমিক ৪৯ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে ৪৩ দশমকি ২৯ শতাংশ শেয়ার।

ডিএসইর তথ্য মতে, গত ৭ মার্চ থেকে টানা শেয়ারটির দাম বাড়ছে। ওইদিন কোম্পানির শেয়ারের দাম ছিল ৩৭ টাকা ৬০ পয়সা। সেখান থেকে বৃহস্পতিবার সর্বশেষ লেনদেন হয়েছে ৪২ টাকা ৯০ পয়সায়। আজ রোববার লেনদেন শুরু হয়েছে ৪৬ টাকা ৪০ পয়সায়। আর বেলা ১১টা ৪০ মিনিটে সর্বশেষ লেনদেন হয়েছে ৪৩ টাকা ৬০ পয়সায়।

কোম্পানিটির সর্বশেষ প্রান্তিক অর্থাৎ ২০২০ সালের অক্টোবর-ডিসেম্বর সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা; যা আগের বছরের একই সময়ে ছিল ১৪ পয়সা। কোম্পানির মুনাফা হয়েছে মাত্র ১০ লাখ টাকা।-ঢাকা পোস্ট

Development by: webnewsdesign.com