ব্রেকিং

x

আইডিএলসি গ্রোথ ফান্ডের আইপিও ইউনিট বিওতে

মঙ্গলবার, ২২ মে ২০১৮ | ১১:৩০ অপরাহ্ণ | 753 বার

আইডিএলসি গ্রোথ ফান্ডের আইপিও ইউনিট বিওতে

বে-মেয়াদী মিউচ্যুয়াল ফান্ড আইডিএলসি গ্রোথ ফান্ডের প্রাথমিক গণ প্রস্তাবের ইউনিট ইউনিটহোল্ডারদের বিও হিসাবে জমা হয়েছে। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, গতকাল সিডিবিএলের মাধ্যমে ফান্ডটির ইউনিট বিও হিসাবে জমা হয়েছে। এর আগে গত ২৭ ফেব্রুয়ারি ফান্ডটির ইউনিট বিক্রি শুরু হয়।
সূত্র অনুযাযী, মিউচ্যুয়াল ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৫০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তার অংশ ১০ কোটি টাকা। আর বাকি ৪০ কোটি টাকার ইউনিট বিক্রি করা হবে বিনিয়োগকারীদের কাছে। ফান্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মুল্য ১০ টাকা। এটিই শুরু হবে আগামী ২৭ ফেব্রুয়ারি। চলবে পরবর্তী ৪৫ দিন। তবে এর আগে নির্ধারিত টাকার ইউনিটি বিক্রি শেষ হয়ে গেলে এ মেয়াদে আর বিক্রি হবে না। তবে ফান্ড ম্যানেজার চাইলে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন সাপেক্ষ্যে ফান্ডের আকার বড় করে আরও ইউনিট বিক্রি করতে পারবে।
ফান্ডটির অ্যাজেন্ট হিসেবে রয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেড এবং আইডিএলসি ইনভেস্টমেন্টস্ লিমিটেড।
এই ফান্ডটির উদ্যোক্তা প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। আর সম্পদ ব্যবস্থাপক হিসেবে রয়েছে আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এছাড়া ফান্ডের ট্রাস্টি হিসেবে কাজ করছে বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। আর কাষ্টডিয়ান হিসেবে কাজ করছে ব্র্যাক ব্যাংক লিমিটেড।
অর্থকাল /এসএ/খান

 

Development by: webnewsdesign.com