ব্রেকিং

x

আইপিএলে ম্যাচ পাতানোর ছায়া, তদন্তে বিসিসিআই

রবিবার, ০৪ অক্টোবর ২০২০ | ১২:৫৮ পূর্বাহ্ণ |

আইপিএলে ম্যাচ পাতানোর ছায়া, তদন্তে বিসিসিআই
ছবি: সংগৃহীত

এক দল জুয়াড়ি প্রতি মৌসুমের আইপিএলকে কেন্দ্র করে সরব হয়ে ওঠে। টি-২০ ফ্রাঞ্চাইজি ভিত্তিক এই লিগে বিশ্বের নামি-দামী তারকার সঙ্গে থাকেন তরুণরা। আবার পড়তি ফর্মে থাকা ‘বুড়োরাও’। জুয়াড়িরা চেষ্টা করে তরুণদের অর্থের লোভ ধরাতে। বুড়োদের শেষ বেলায় দুর্নীতি করে টাকা কামানোর সুযোগ করে দিতে।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের ১৩তম আসরেও ওই জুয়াড়িদের ছায়া দেখতে পেয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তারা খবর পেয়েছেন, আইপিএলে অংশ নেওয়া একজন ক্রিকেটারের সঙ্গে কথা-চালাচালি করেছেন এক জুয়াড়ি। বিসিসিআই তাই নেমে পড়েছেন তদন্তে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের দুর্নীতি দমন শাখার প্রধান অজিত সিং জুয়াড়ি চক্রের আনা গোনার খবর পাওয়ার কথা স্বীকার করেছেন। তিনি দাবি করেছেন, ‘একজন ক্রিকেটার তাদের কাছে এই বিষয়ে রিপোর্ট করেছে। সেই ক্রিকেটারের নাম কী এবং তিনি কোন দলের, তা তদন্তের স্বার্থে জানানো হয়নি।’

সংযুক্ত আরব আমিরাতে এরই মধ্যে জমে উঠেছে আইপিএল। আইপিএলের ফেবারিট ধোনির দল চেন্নাই যেমন এবার সুবিধা করতে পারছেন না। সেরাটা দেখাতে পারছে না কলকাতা নাইট রাইডার্সও। কোহলি রান পাচ্ছেন না। আবার কেএল রাহুল, মায়াঙ্ক আগারওয়ালরা দুর্দান্ত খেলছেন। রান আছে পৃথ্বী’শ এর ব্যাটে। পাহাড়সম রানেও হচ্ছে দুর্দান্ত প্রতিযোগিতা। ভারতীয় বোর্ডের তাই এখন চ্যালেঞ্জ জুয়াড়ির থাকা থেকে আইপিএলকে মুক্ত রাখা।

Development by: webnewsdesign.com