ব্রেকিং

x

আইপিএল শুরুর আগেই ধোনির দলে করোনার হানা

রবিবার, ৩০ আগস্ট ২০২০ | ৪:১৩ অপরাহ্ণ | 45 বার

আইপিএল শুরুর আগেই ধোনির দলে করোনার হানা
ফাইল ছবি

শুরুর আগেই করোনার ধাক্কায় কেঁপে উঠল আইপিএল! দুবাই পৌঁছে যাওয়া মহেন্দ্র সিংহ ধোনির চেন্নাই সুপার কিংসের একাধিক সদস্য কোভিড-১৯ তে আক্রান্ত হয়েছে। আইপিএল শুরু হওয়ার কথা ১৯ সেপ্টেম্বর, তবে উদ্ভূত পরিস্থিতিতে আরও দেরি হতে পারে।

শুক্রবার রাত পর্যন্ত নির্দিষ্ট করে কত জন আক্রান্ত হয়েছেন বা কারা কারা সংক্রমিত এ বিষয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে কিছু জানানো হয়নি। তবে দুবাইয়ের এক সূত্রে জানা যায়, আক্রান্তদের মধ্যে রয়েছেন ভারতীয় মিডিয়াম পেসার হালফিলে। এছাড়া কোচ, সহকারী কোচ, অন্যান্য সদস্য মিলে আক্রান্তের সংখ্যা অন্তত দশ।

চেন্নাই সুপার কিংস জানিয়েছে যে, প্রত্যেকের দ্বিতীয় পরীক্ষার ফলের জন্য অপেক্ষা করা হচ্ছে, যা শনিবারের মধ্যে হাতে আসার কথা। দ্বিতীয় ফলও পজিটিভ এলে নাম প্রকাশ করে হবে। দুবাই এবং আবুধাবিতে প্রত্যেকটি দল আলাদা হোটেলে আইসোলেশনে আছে।

ইতিমধ্যে ছয় দিনের আইসোলেশন পর্ব শেষ করে অনুশীলনে নেমে পড়েছেন বিরাট কোহালিরা। তবে ধোনিরা এখনই অনুশীলনে নামতে পারছেন না। গোটা দল নিয়েই উদ্বেগে আছে সিএসকে।

উল্লেখ্য, চেন্নাই সুপার কিংস দুবাই রওনা হওয়ার আগে চেন্নাইতে প্রস্তুতি শিবির করেছিল। সেখানে করোনা আক্রান্ত এই মিডিয়াম পেসার ছিলেন। ধোনি, সুরেশ রায়না-সহ সিএসকের প্রায় সব ভারতীয় ক্রিকেটারও ছিলেন। প্রাথমিকভাবে সন্দেহ করা হচ্ছে, এই শিবির থেকে সংক্রমণ ছড়িয়ে থাকতে পারে।

তবে সিএসকে ম্যানেজমেন্টের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, চেন্নাইয়ের শিবিরে সকলের দু’বার পরীক্ষা করানো হয়েছিল। দু’বারই সকলের পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল। তারপরেই দুবাইয়ে আসার সিদ্ধান্ত নেয়া হয়।’

আইপিএলের বেশির ভাগ দলই আরব আমিরাতে গিয়ে ছয় দিনের আইসোলেশন পর্ব সেরে তবেই অনুশীলনে নামছে। কিন্তু ধোনিরা তা না করে নিজেদের উদ্যোগে চেন্নাইয়ের শিবিরে খুব খোলামেলাভাবে অনুশীলন করেন। এমনকি বিমানবন্দরের লাউঞ্জে সুরক্ষা-বিধি সম্পূর্ণভাবে তারা মেনে চলেনি। বিমাবনবন্দরের লাউঞ্জে দলের অনেক সদস্য ‘মাস্ক’ পর্যন্ত পরেননি।

সূত্র: আনন্দবাজার

Development by: webnewsdesign.com