ব্রেকিং

x

আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

রবিবার, ২৭ মে ২০১৮ | ১২:২৯ অপরাহ্ণ | 801 বার

আগামীকাল স্পট মার্কেটে যাচ্ছে ৪ কোম্পানি

আগামীকাল ও ২৯ মে স্পট ও ব্লক মার্কেটে শেয়ার লেনদেন হবে ৩ কোম্পানির। এগুলো হলো- গ্লোবাল ইন্স্যুরেন্স, প্রভাতী ইন্স্যুরেন্স এবং এনসিসি ব্যাংক। রেকর্ড ডেটের কারণে আগামী ৩০ মে এসব কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
এনসিসি ব্যাংক : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়াগকারীদের জন্য ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.০৯ টাকা ও এককভাবে ২.০০ টাকা। যা আগের বছর সমন্বিত ও এককভাবে ইপিএস ছিল ২.৩৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৪৬ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৮৬ টাকা। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ৩০ জুলাই, সকাল ১১টায় সেনা মালঞ্চ, ঢাকা ক্যান্টনমেন্টে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

প্রভাতী ইন্স্যুরেন্স : এ কোম্পানির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০১৭ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়াগকারীদের জন্য ১০ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স : ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্লোবাল ইন্স্যুরেন্স লিমিটেড। আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। এছাড়া শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৯২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৫ টাকা ঋণাতœক। ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ১৮ জুলাই, সকাল ১১টায় ফার হোটলে অ্যান্ড রিসোর্স পল্টন, ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

অন্যদিকে আগামী ১০ জুন, রোববার বিআইএফসির বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট। এর আগের নয় কার্যদিবস অর্থাৎ ২৮ মে থেকে ৭ জুন পর্যন্ত স্পট মার্কেটে হবে এ কোম্পানিগুলোর শেয়ার লেনদেন।

এ সময়ে ব্লক/অডলটে লেনদেন করা যাবে। আর রেকর্ড ডেটের কারণে আগামী ১০ জুন, রোববার লেনদেন স্থগিত রাখবে কোম্পানিটি।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com