ব্রেকিং

x

আগামী ৩ দিনে যেমন থাকবে দেশের আবহাওয়া

সোমবার, ১১ এপ্রিল ২০২২ | ১২:৪০ অপরাহ্ণ |

আগামী ৩ দিনে যেমন থাকবে দেশের আবহাওয়া
ফাইল ছবি

আবহাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী তিন দিনে বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। দেশের কোথাও কোথাও আজ অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আজ সকাল ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, কুমিল্লা অঞ্চলসহ রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও ঢাকা বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। আজ সকাল থেকে ঢাকায় দক্ষিণ অথবা দক্ষিণপশ্চিম দিক থেকে ঘন্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

এদিকে, হাওর এলাকার নিম্নাঞ্চলে হাজারে হেক্টর বোরো ধান তলিয়ে যাওয়ার রেশ কাটতে না কাটতেই ফের চোখ রাঙাচ্ছে উজানে আরেকদফা ভারি বর্ষণের আভাস। আজ বন্যা পূর্বাভাস ও সতর্কীরণ কেন্দ্র এক সপ্তাহের পূর্বাভাসে জানিয়েছে, চলতি সপ্তাহে দেশের উত্তর ও উত্তর পূর্বাঞ্চলে স্বাভাবিকের চেয়ে বেশি বৃষ্টিপাত হতে পারে।

সেই সঙ্গে উজানে ভারতের আসা ও মেঘালয় প্রদেশের কিছু এলাকায় থাকবে ভারি বর্ষণ। এতে সিলেট, সুনামগঞ্জ ও নেত্রকোণার কিছু এলাকায় আকস্মিক বন্যা হতে পারে।

Development by: webnewsdesign.com