ব্রেকিং

x

আট উইকেটে হেরে সিরিজ জেতা হলো না বাংলাদেশের

রবিবার, ০৬ মার্চ ২০২২ | ৯:১২ অপরাহ্ণ |

সংগৃহীত ছবি

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের বড় ব্যবধানে জয় পেয়েছে আফগানিস্তান। ছন্নছাড়া ব্যাটিং-ফিল্ডিংয়ে স্বাগতিকদের করা ১১৫ রানের সংগ্রহ মাত্র ২ উইকেট হারিয়ে ১৪ বল আগেই টপকে গেছে আফগানিস্তান।

শনিবার (৫ মার্চ) ম্যাচে প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে মাত্র ১১৫ রান তুলতে সমর্থ হয় বাংলাদেশ। জবাবে ১৭ ওভার ৪ বল ব্যাট করে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় আফগানিস্তান। তারা ২ উইকেট হারিয়ে করে ১২১ রান। বাংলাদেশের হয়ে একটি করে উইকেট ‍তুলে নিয়েছেন মেহেদি হাসান ও মাহমুদউল্লাহ রিয়াদ।

আফগানদের এই জয়ে এখন সিরিজ ১-১ সমতায় শেষ হলো। সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছিল বাংলাদেশ।

আফগানিস্তানের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করেছেন ওপেনার হজরতউল্লাহ জাজাই। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেছেন ওসমান গনি। ওয়ান ডাউনে খেলতে নামা গনি দলের জয়ে বড় অবদান রাখেন।

টি-টোয়েন্টিতে আফগানিস্তানের বিপক্ষে এর আগে সর্বনিম্ন রান ছিল ১২২। ২০১৮ সালে ভারতের দেরাদুনে আফগানদের বিপক্ষে মাত্র ১২২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ।

সেবার আফগানিস্তানের বিপক্ষে টাইগাররা ১৬৮ রানের টার্গেট নিয়ে খেলতে নেমেছিল।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ: ২০ ওভারে ১১৫/৯ (মুনিম ৪, নাঈম ১৩, লিটন ১৩, সাকিব ৯, মুশফিক ৩০, মাহমুদউল্লাহ ২১, আফিফ ৭, মেহেদি ০. নাসুম ৫* , শরিফুল ০, মুস্তাফিজ ৬*; ফারুকি ৪-০-১৮-৩, নবি ৪-০-১৪-১, ওমরজাই ৪-০-২২-৩, রশিদ ৪-০-৩০-১, আশরাফ ২-০-১০-০, জানাত ২-০-১৭-০)।


আফগানিস্তান: ১৭.৪ ওভারে ১২১/২ (জাজাই ৫৯*, গুরবাজ ৩, গনি ৪৭, রাসুলি ৯*; নাসুম ৩.৪-০-২৯-০, মেহেদি ৪-০-১৯-১, শরিফুল ৩-০-২৫-০, সাকিব ৩-০-৩২-০,মুস্তাফিজ ৩-০-১৩-০, মাহমুদউল্লাহ ১-০-২-১)।

Development by: webnewsdesign.com