ব্রেকিং

x

আন্তর্জাতিক চলচ্চিত্রে আফ্রি সেলিনা

বুধবার, ০৬ জানুয়ারি ২০২১ | ১:৫৮ অপরাহ্ণ |

আন্তর্জাতিক চলচ্চিত্রে আফ্রি সেলিনা
সংগৃহীত ছবি

গত বছরটা জুড়েই ছিল করোনাভাইরাসের আধিপত্য। বিনোদন জগতের কাজ বন্ধ ছিল কয়েক মাস। যার ফলে অন্যদের মতো কাজের বাইরে থাকতে হয়েছিল মডেল ও অভিনেত্রী আফ্রি সেলিনাকেও। তবে শুটিংয়ে নিষেধাজ্ঞা আসার আগে এবং নিষেধাজ্ঞা ওঠার পর বেশি কয়েকটি বিজ্ঞাপন ও মিউজিক ভিডিও দিয়ে বাজিমাত করেছেন তিনি। নাটক এবং সিনেমাতেও দেখিয়েছেন পারদর্শিতা।

নতুন খবর হলো, গেল বছরে অনেকটা চুপিসারে আরও একটি বড় প্রজেক্টের কাজ শেষ করেছেন আফ্রি সেলিনা। কাজ করেছেন আন্তর্জাতিক প্লাটফর্মের জন্য নির্মিত একটি সিনেমায়। নাম ‘বিফোর আই ডাই’। ইংরেজি নামের এই ছবিটি পরিচালনা করেছেন মিনহাজ কিবরিয়া। বাংলাদেশসহ একযোগে চারটি দেশে ছবিটি মুক্তি দেয়া হবে বলে তিনি জানান।

‘বিফোর আই ডাই’ ছবিতে আফ্রির বিপরীতে অভিনয় করেছেন বৃটিশ অভিনেতা ইফতি আহমেদ। যিনি আন্তর্জাতিক প্লাটফর্মেই কাজ করেন বেশি। হলিউড, বলিউডের পর কলকাতার সিনেমাতে তাকে দেখা গেলেও বাংলাদেশের সিনেমায় প্রথমবারের মত অভিনয় করেছেন ইফতি।

গত বছরের জানুয়ারিতে লন্ডনে অ্যাকশন ও থ্রিলার গল্পের এই সিনেমাটির শুটিং শুরু হয়েছিল। এর বাইরে বাংলাদেশেও ছবিটির শুটিং হয়। সব মিলিয়ে গেল ডিসেম্বরে ছবিটির শুটিং শেষ হয়। এরমধ্যে ছবিটির একটি ফার্স্টলুক পোস্টার প্রকাশ পেয়েছে।

আফ্রি সেলিনা বলেন, ‘আমার ৭ বছরের ক্যারিয়ারে এই প্রথম অ্যাকশন সিনেমায় কাজ করেছি। শুধু তাই নয়, এরকম একটি কাজের জন্যই আমি এতদিন অপেক্ষা করেছিলাম। কাজটা করতে পেরে আমি ভীষণ ভীষণ আনন্দিত। এই ছবিটা আমার জন্য বেস্ট।’

তিনি আরও বলেন, ‘এখন অন্যান্য কাজ করলেও আমার পুরো ফোকাস ‘বিফোর আই ডাই’ সিনেমাটা নিয়ে। এটার মধ্য দিয়ে প্রথমবার ইন্টারন্যাশনাল প্লাটফর্মে কাজ করেছি। এটা আমার জন্য অনেক অনেক স্পেশাল। এই ছবির টেকনিক্যাল টিম দেশের বাইরের। তাদের কাজে আমি মুগ্ধ। ছবিটা নির্মাণই করা হয়েছে ইন্টারন্যাশনাল প্লাটফর্মের জন্য।’

বর্তমানে ছবিটির সম্পাদনার কাজ চলছে মুম্বাইতে। এটি সম্পাদনা করছেন বলিউডের ‘মার্ডার’ সিনেমার সম্পাদক সত্য। সবকিছু ঠিক থাকলে ফেব্রুয়ারিতে ছবিটির ট্রেলার অবমুক্ত করা হবে। তার আগে ছবির পুরো টিম বাংলাদেশে আসবেন এবং একটি সংবাদ সম্মেলনে অংশ নেবেন। এর পরই ছবিটি মুক্তি ঘোষণা দেবেন।

প্রসঙ্গত, আফ্রি সেলিনার জন্ম দিল্লিতে হলেও পাঁচ বছর বয়সে বাংলাদেশে চলে আসেন তিনি। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘অন্যপথ’। নাঈম তালুকদারের পরিচালনায় এই ছবিতে আফ্রি অভিনয় করেছিলেন ইন্দ্রনীল সেনগুপ্তের বিপরীতে। তবে ছবিটির কাজ এখনও অসম্পূর্ণ রয়ে গেছে।

অনন্য মামুন পরিচালিত ও আনিসুর রহমান মিলনের অভিনীত ‘রোমান্স’ চলচ্চিত্রেও কাজ করেছেন আফ্রি। এছাড়া ইদ্রিস হায়দারের পরিচালনায় প্রথম চলচ্চিত্র ‘নীল ফড়িং’-এর কেন্দ্রীয় চরিত্রেও দেখা গেছে তাকে।

Development by: webnewsdesign.com