ব্রেকিং

x

আমরা তৃতীয় বিশ্বযুদ্ধ চাই না: বাইডেন

শনিবার, ১২ মার্চ ২০২২ | ২:১৫ অপরাহ্ণ |

আমরা তৃতীয় বিশ্বযুদ্ধ চাই না: বাইডেন
ফাইল ছবি

ইউক্রেনে রাশিয়ার সঙ্গে যুদ্ধ করতে মার্কিন যুক্তরাষ্ট্র সৈন্য পাঠালে তৃতীয় বিশ্বযুদ্ধ বেঁধে যাবে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শুক্রবার এক টুইটবার্তায় এ মন্তব্য করেন তিনি।

বাইডেন টুইটে লিখেছেন, পরিষ্কার করে বলতে চাই আমরা ন্যাটো অঞ্চলের প্রতিটি ইঞ্চিতে আমরা তাদের সর্বশক্তি দিয়ে প্রতিহত করব। আমরা ইউক্রেনে রাশিয়ার সঙ্গে যুদ্ধ করব না। ন্যাটো ও রাশিয়া মুখোমুখি অবস্থান নিলে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হয়ে যাবে।

বাইডেন আবারও জানালেন যে, রাশিয়ার সঙ্গে সরাসরি লড়তে মার্কিন সৈন্য পাঠানোর বিষয়টিতে কোনো সিদ্ধান্ত হয়নি।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ও তার দেশের বিরুদ্ধে আগ্রাসী নিষেধাজ্ঞা দিতে এবং তা বাড়াতে গত কয়েকদিন ধরে বাইডেন প্রশাসন প্রচারণা চালিয়ে যাচ্ছে।

শুক্রবার বাইডেন রাশিয়ান অ্যালকোহল, সি ফুড ও হীরা আমদানি নিষিদ্ধের ঘোষণা দেন।

আরেক টুইটে বাইডেন লিখেছেন, ইউক্রেনের বিরুদ্ধে পুতিনের যুদ্ধে কখনো বিজয় আসবে না। তিনি আশা করেছিলেন, যুদ্ধ ছাড়াই ইউক্রেনকে শাসন করবেন, ইউরোপীয়দের বিশ্বাস ভেঙে দেবেন, ট্রান্স আটলান্টিক জোটকে দুর্বল করে দেবেন, আমেরিকাকে বিভক্ত করবেন। কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রুশ বাহিনী। সেই অভিযানের নিন্দা ও ইউক্রেনের প্রতি সমর্থন জানিয়ে রাশিয়ার বিরুদ্ধে একের পর এক অর্থনৈতিক ও আন্তর্জাতিক নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র ও ইউরোপ।

Development by: webnewsdesign.com