ব্রেকিং

x

আল জাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করল ইসরায়েলি বাহিনী

বুধবার, ১১ মে ২০২২ | ৬:০২ অপরাহ্ণ |

আল জাজিরার সাংবাদিককে গুলি করে হত্যা করল ইসরায়েলি বাহিনী
সংগৃহীত ছবি

অধিকৃত পশ্চিম তীরে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক নারী সাংবাদিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। শিরিন আবু আকলেহ (৫১) নামের ওই ফিলিস্তিনি সাংবাদিক পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় নিহত হন। স্থানীয় সময় আজ বুধবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।

শিরিন আবু আকলেহকে গুলি করার সময় আরও এক ফিলিস্তিনি সাংবাদিককে গুলি করেছে ইসরায়েলি বাহিনী। আহত ওই সাংবাদিকের নাম আলি আল-সামৌদি। তিনি স্থানীয় একটি সংবাদপত্রে কাজ করেন। অবশ্য তাঁর অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানা গেছে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর গুলিতে হতাহতের এ ঘটনা ঘটেছে।

ফিলিস্তিনে আল-জাজিরার আরেক সংবাদদাতা নিদা ইব্রাহিম জানিয়েছেন, জেনিন শহরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় সাংবাদিক শিরিন আবু আকলেহকে গুলি করে হত্যা করা হয়। শিরিন জেনিনের চলমান ঘটনাগুলোর খবর সংগ্রহ করছিলেন, বিশেষ করে দখলকৃত পশ্চিম তীরের উত্তরাঞ্চলীয় একটি শহরে ইসরায়েলি অভিযানের বিষয়ে। এ সময় তিনি মাথায় গুলিবিদ্ধ হন।

নিদা ইব্রাহিম আরও বলেন, শিরিন আবু আকলেহ খুব সম্মানিত একজন সাংবাদিক ছিলেন। এ ঘটনা আকলেহের সঙ্গে কাজ করা সাংবাদিকদের জন্য একটি ধাক্কা।

এদিকে এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ক। তবে এ বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইসরায়েল।

Development by: webnewsdesign.com