ব্রেকিং

x

এবার কি ঘুরে দাঁড়াবে বাজার!

আসছে ১ হাজার কোটি টাকার নতুন বিনিয়োগ

বুধবার, ৩০ মে ২০১৮ | ১:০৭ অপরাহ্ণ | 941 বার

আসছে ১ হাজার কোটি টাকার নতুন বিনিয়োগ

পুঁজিবাজারে আসছে প্রায় এক হাজার কোটি টাকার নতুন বিনিয়োগ। কৌশলগত বিনিয়োগকারীদের থেকে প্রাপ্য প্রায় হাজার কোটি টাকা শেয়ারবাজারে বিনিয়োগ করবে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) শেয়ারহোল্ডাররা। এমনকি দীর্ঘমেয়াদি শর্তেও এই বিনিয়োগ করতে রাজি। আসন্ন বাজেট উপলক্ষে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সঙ্গে সাক্ষাতে এ কথা জানিয়েছেন ডিএসই ও ডিএসই ব্রোকার্স এসোসিয়েশনের (ডিবিএ) নেতারা।
মঙ্গলবার (২৯ জানুয়ারি) অর্থমন্ত্রীর কার্যালয়ে এই সাক্ষাত অনুষ্ঠিত হয়। এতে ডিএসইর পরিচালক শরীফ আতাউর রহমান, মিনহাজ মান্নান ইমন, হানিফ ভূইয়া ও ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান এবং প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) আব্দুল মতিন পাটোয়ারি উপস্থিত ছিলেন। এছাড়া ডিবিএ’র প্রেসিডেন্ট মোস্তাক আহমেদ সাদেক ও সাবেক প্রেসিডেন্ট আহমেদ রশীদ লালী উপস্থিত ছিলেন।
ডিএসইর পরিচালক মিনহাজ মান্নান ইমন বিজনেস আওয়ারকে বলেন, আসন্ন বাজেটকে কেন্দ্র করে আজকে অর্থমন্ত্রীর সঙ্গে ডিএসই ও ডিবিএ’র নেতৃবৃন্দের মধ্যে সাক্ষাত হয়েছে। এতে কৌশলগত বিনিয়োগকারীর কাছে প্রাপ্য ৯৫০ কোটি টাকার উপর ক্যাপিটাল গেইন টেক্স আরোপ না করার জন্য অর্থমন্ত্রীর কাছে আবেদন করা হয়েছে। একইসঙ্গে আগামি অর্থবছরও স্টক এক্সচেঞ্জকে শতভাগ কর মওকুফের আওতায় রাখা ও শেয়ার লেনদেনের উপর উৎসে কর হার ০.০৫০ টাকার পরিবর্তে ০.০১৫ টাকা করার দাবি জানানো হয়েছে।
তিনি জানান, কৌশলগত বিনিয়োগকারীর কাছ থেকে ৯৫০ কোটি টাকা পাওয়া যাবে। শেয়ারবাজারের স্বার্থে এই টাকার শতভাগ এই বাজারে বিনিয়োগ করার কথা অর্থমন্ত্রীকে জানিয়েছি। প্রয়োজনে দীর্ঘমেয়াদি শর্তেও শেয়ারবাজারে বিনিয়োগে আমরা রাজি আছি। যা করা হয়ে শেয়ারবাজারে গতি বাড়বে বলে মনে করেন তিনি।
অর্থমন্ত্রী ডিএসই ও ডিবিএ নেতৃবৃন্দের প্রস্তাব গুরুত্ব সহকারে নিয়েছেন বলে জানান মিনহাজ ইমন মান্নান। যা নিয়ে অর্থমন্ত্রী জাতীয় রাজস্ব বোর্ড ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের সঙ্গে আলোচনা করবেন।
অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা ফলপ্রসু হয়েছে বলে আশা প্রকাশ করেছেন মিনহাজ ইমন মান্নান।

অর্থকাল/এসএ/খান

 

Development by: webnewsdesign.com