ব্রেকিং

x

আস্থার প্রতিদান দিচ্ছেন রাহি, ফেরালেন মায়ার্সকে

বৃহস্পতিবার, ১১ ফেব্রুয়ারি ২০২১ | ৫:১৯ অপরাহ্ণ | 21 বার

আস্থার প্রতিদান দিচ্ছেন রাহি, ফেরালেন মায়ার্সকে
সংগৃহীত ছবি

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দ্বিতীয় টেস্টে মোস্তাফিজুর রহমানের পরিবর্তে মাঠে নেমে তার ওপর রাখা আস্থার প্রতিদান দিচ্ছেন আবু জায়েদ রাহি। মিরপুর টেস্টের প্রথম দিনেই তার শিকার শেন মোসলে ও কেইল মায়ার্সের মতো দুই ক্যারিবীয় টপ অর্ডার ব্যাটসম্যান।

চট্টগ্রাম টেস্টে প্রথম স্পেলে (৭-২-১২-২) আগ্রাসী ভূমিকায় দেখা যায় মোস্তাফিজুর রহমানকে। তবে গুডলেন্থ স্পটে ল্যান্ডিংয়ের অপরাধে সতর্ক করা হয় তাকে। পরে রাউন্ড দ্য উইকেটে বল করতে এসে সেই ছন্দ হারিয়েছিলেন তিনি।

সেখান থেকেই দ্বিতীয় ইনিংসে ওভার প্রতি গড় ৫.৪৬ রান দিয়েছেন। এমন ছন্দহীন বোলিংয়ের কারণেই মিরপুর টেস্ট থেকে বাদ পড়েন মোস্তাফিজ। তার স্থানে দলে জায়গা পান আবু জায়েদ রাহি। যেহেতু কাটার মাস্টারের স্থানে দলে ভিড়ছেন, তাই আস্থা আর বিশ্বাসের জায়গাটাও ছিল প্রবল। মিরপুর টেস্টের প্রথম দিনের দুই উইকেট নিয়ে সেই আস্থারই প্রতিদান দিয়ে যাচ্ছেন এই পেসার।

টস জিতে দিনের শুরুতে ব্যাট হাতে মাঠে আসেন ক্যারিবীয় অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ও জন ক্যাম্পবেল। অপার আত্মবিশ্বাসের সঙ্গে ব্যাটিংয়ে নামা এই দুই জনের জুটি এক রকম ঘাম ঝরিয়েছে টাইগারদের। ম্যাচের ২০ ওভার পার হলেও উইকেটের দেখা পাননি বাংলাদেশের বোলাররা। এদিকে ওপেনিং জুটি থেকে সফরকারীদের স্কোর বোর্ডে জমা পড়েছে ৬০ রান।

এমন পরিস্থিতিতেই আঘাত হানেন তাইজুল। ২০ ওভার ৮ বলে তাইজুল ইসলামকে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েছেন ক্যারিবীয় ওপেনার জন ক্যাম্পবেল। ফিল্ড আম্পায়ার আউটের সিদ্ধান্ত দিলেও রিভিউ নেন ক্যাম্পবেল। কিন্তু এতেও শেষ রক্ষা হয়নি। ফিল্ড আম্পায়ারের পথ ধরেই আসে থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত। ৬৮ বলে ব্যক্তিগত ৩৬ রান করেই সাজঘরে ফেরেন তিনি। এরপর তার স্থানে মাঠে আসেন শেন মোসলে।

দ্বিতীয় সেশনের শুরুতেই রাহির এক ডেলেভারিতে ড্রাইভ খেলতে গিয়ে বোল্ড হন শেন মোসলে। ৩৮ বল খেলে ৭ রানের ইনিংস শেষে সাজঘরে ফেরেন তিনি। প্রথম উইকেট পতনের মাত্র ২১ রানের ব্যবধানে তখন দলীয় সংগ্রহ ২ উইকেটের বিনিময়ে ৮৭ রান।

এরপর তৃতীয় উইকেটের জন্য বেশি অপেক্ষা করতে হয়নি টাইগারদের। ক্যারিবীয় শিবিরে তৃতীয় হানা আসে সৌম্য সরকারের ওভার থেকে। সৌম্যের বলে ড্রাইভ খেলতে গিয়ে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দেন ক্রেইগ ব্রাথওয়েট। দলের স্কোর বোর্ডে ১০৪ রানের মাথায় ১২২ বলে ৪৭ রান করে বিদায় নেন এই ওপেনার।

সফরকারীদের দলীয় ১১৬ রানের মাথায় আবারো আঘাত হানেন আবু জায়েদ রাহি। এবার তার শিকার কেইল মায়ার্স। ক্রিজে সদ্য আসা কেইল খেলেন মাত্র ১৮ বল। মাত্র ৫ রান করেই তাকে সাজঘরের পথ দেখান রাহি।

Development by: webnewsdesign.com