ব্রেকিং

x

ইয়ার টুগেদার কার্ড ফিচার চালু করছে ফেসবুক

শুক্রবার, ১৭ ডিসেম্বর ২০২১ | ৭:০৮ অপরাহ্ণ |

ইয়ার টুগেদার কার্ড ফিচার চালু করছে ফেসবুক
ফাইল ছবি

অ্যান্ড্রয়েড ও আইওএসের জন্য নতুন ফিচার নিয়ে আসছে ফেসবুক। ‘ইয়ার টুগেদার কার্ড’ নামের এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তাঁদের বছরের পছন্দের ছবি ও পোস্টগুলো এক করে শেয়ার দিতে পারবেন। ফেসবুকের মূল কোম্পানি মেটা সম্প্রতি ইনস্টাগ্রামে একই ধরনের ফিচার চালু করেছে।

এই নতুন ফিচারের মাধ্যমে বছরের পছন্দের সর্বোচ্চ ১০টি ছবি একসঙ্গে শেয়ার দেওয়া যাবে। ইয়ার টুগেদারের অংশ হিসেবে ব্যবহারকারীরা তাঁদের বন্ধুর ফটো, লোকেশন ছাড়াও অন্যান্য অভিজ্ঞতা জানতে পারবেন। চলতি বছরের শেষের দিকে এই ফিচার ব্যবহার করা যাবে।

গ্যাজেট থ্রি সিক্সটির প্রতিবেদনে বলা হয়েছে, বছরের সেরা ছবি বা পোস্টগুলো সম্পর্কে ফেসবুক ব্যবহারকারীকে জানাবে। বাছাইয়ের পর তা কম্পাইল করে শেয়ার করা যাবে। ব্যবহারকারী চাইলে নিজের ইচ্ছেমতো পোস্ট নির্বাচন করতে পারবেন। সম্প্রতি মেটার ইনস্টাগ্রামে চালু করা একই ধরনের ফিচারের নাম ‘টোয়েন্টি টোয়েন্টি ওয়ান প্লেব্যাক’। যার মাধ্যমে ছবি ও ভিডিও শেয়ার করা যায়।

শুধু ফেসবুক ও ইনস্টাগ্রাম নয়, সম্প্রতি অনলাইনে গান শোনার প্ল্যাটফর্ম স্পটিফাইও এ ধরনের এক ফিচার চালু করেছে। ডিসেম্বরের ১ তারিখ চালু হওয়া এই ফিচারের নাম ‘স্পটিফাই র‍্যাপড’। যার মাধ্যমে এক পরিসংখ্যান দিয়ে দেখানো হবে, সারা বছর কোন গান সবচেয়ে বেশি এই প্ল্যাটফর্মে শোনা হয়েছে।

Development by: webnewsdesign.com