ব্রেকিং

x

একাদশে জায়গা হারাচ্ছেন সাকিব, ফিরছেন নারাইন?

সোমবার, ১৯ এপ্রিল ২০২১ | ৩:৩৯ অপরাহ্ণ |

একাদশে জায়গা হারাচ্ছেন সাকিব, ফিরছেন নারাইন?
সংগৃহীত ছবি

এখনো পর্যন্ত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে তিন ম্যাচ খেলেছে কলকাতা নাইট রাইডার্স। যার সবগুলোতেই একাদশে ছিলেন বাংলাদেশি তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও আশানুরূপ পারফরম্যান্স করতে পারেননি তিনি।

তিন ম্যাচ খেলে ১২.৬৬ গড় ও ৯৭.৪৩ স্ট্রাইক রেটে ৩৮ রান করেছেন সাকিব। ওভার প্রতি ৮.১০ গড়ে রান দিয়ে দুই উইকেট নিয়েছেন তিনি। প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৪ ওভারে ৩৪ রান খরচায় ১ উইকেট নেন সাকিব। ওই ম্যাচে তার দল জয় পায় ১০ রানে।

পরের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ানসের কাছে ১০ রানে হারে কলকাতা। সাকিবের পারফরম্যান্স ছিল ৪ ওভারে ২৩ রানে ১ উইকেট ও ৯ বলে ৯ রান। কিন্তু তৃতীয় ম্যাচে সবাইকে হতাশ করেন বাংলাদেশি তারকা। দুই ওভার হাত ঘুরিয়ে ২৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব।

পরে ব্যাট হাতে যখন দলের ওভার প্রতি রান প্রয়োজন ১২ এর উপরে। তখন সাকিব খেলেন ২৫ বলে ২৬ রানের ধীরগতির ইনিংস। এই অবস্থায় একাদশে জায়গা হারাতে পারেন সাকিব। তার জায়গায় দলে ঢুকতে পারেন ওয়েস্ট ইন্ডিজ তারকা সুনীল নারাইন। এমনই ইঙ্গিত দিয়েছেন কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাককালাম।

তিনি বলেন, ‘আমাদের প্রথম ম্যাচের সময় সীমানার কাছে দাঁড়িয়ে ছিল নারাইন। সে তখন শতভাগ ফিট ছিল না। তবে এখন সে আমাদের ভাবনায় আছে। বেঙ্গালুরুর বিপক্ষে হয়তো তাকে খেলানো যেত। তবে আমরা সাকিবকে নিয়েই খেলেছি। কারণ সে আগের দুই ম্যাচ ভালো করেছে এবং তার ব্যাটিংও আমাদের জন্য কার্যকর।’

ম্যাককালাম আরও বলেন, ‘তিন ম্যাচ শেষে এখন বলব, ছেলেরা ভালো খেলেছে তবে আমরা ফলটা পাইনি। এখন মুম্বাইয়ের উইকেটে হয়তো আমাদের নতুন কাউকে লাগবে। পরের ম্যাচে আমরা একটা বা দুইটা পরিবর্তন দেখতে পারি। তবে সব মিলিয়ে আমি বলবো যে, টুর্নামেন্টে ভালো করার মতো সক্ষমতা আমরা দেখাতে পেরেছি।’

Development by: webnewsdesign.com