ব্রেকিং

x

এলপিজি’র দাম নির্ধারণ: বেসরকারিরা সময় চাইলেও সরকারি কোম্পানি চায়নি

বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর ২০২০ | ১১:০৮ পূর্বাহ্ণ | 43 বার

এলপিজি’র দাম নির্ধারণ: বেসরকারিরা সময় চাইলেও সরকারি কোম্পানি চায়নি
ফাইল ছবি

দাম নির্ধারণের জন্য এলপিজি ব্যবসায়ীদের কাছে প্রস্তাব জমা দিতে বলা হলে তারা বিইআরসির কাছে ৩০ দিন সময় চেয়েছে। কিন্তু বিপিসির অধীন সরকারি কোম্পানি এলপি গ্যাস লিমিটেড বিপিসির অনুমতি ছাড়া প্রস্তাব দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে।

প্রসঙ্গত, আদালত অবমাননার রুল থেকে বাঁচতে এলপিজির দাম নির্ধারণের উদ্যোগ নিয়েছে কমিশন। আগামী ১৪, ১৭ ও ১৮ জানুয়ারি গণশুনানির সিদ্ধান্ত নিয়েছে তারা। এর আগে কাজের জন্য একটি শিডিউলও তৈরি করেছে তারা। শিডিউল অনুযায়ী গত ৭ ডিসেম্বরের মধ্যে কোম্পানিগুলোকে প্রস্তাব জমা দেওয়ার সময় দেওয়া হয়। এই চিঠি কমিশন দেয় তার মাত্র একদিন আগে অর্থাৎ ৬ ডিসেম্বর।

বিইআরসি সূত্র জানায়, বেসরকারি কোম্পানিগুলো কমিশনের সিদ্ধান্তকে স্বাগত জানালেও তারা এত অল্প সময়ে প্রস্তাব দিতে পারবে না বলে ৩০ ডিসেম্বর পর্যন্ত সময় চেয়েছে। এদিকে সরকারি কোম্পানি এলপি গ্যাস ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান স্বাক্ষরিত চিঠিতে জানায়, বিপিসির অধীনে তাদের এই সংস্থা। তাই বিপিসির অনুমতি ছাড়া তারা এত অল্প সময়ে প্রস্তাব দিতে পারবে না।

এ বিষয়ে জানতে চাইলে বিইআরসির চেয়ারম্যান আব্দুল জলিল বলেন, আমরা সবাইকে চিঠি দিয়েছিলাম। বেসরকারি কোম্পানিগুলো সময় চেয়েছে। আমরা তাদের ১৪ ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। সময় বাড়ালেও আমাদের কাজের শিডিউল আগের মতোই থাকবে।

Development by: webnewsdesign.com