ব্রেকিং

x

ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবে তরুণ শক্তি : স্পিকার

শনিবার, ১৮ ডিসেম্বর ২০২১ | ৬:২০ অপরাহ্ণ |

ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবে তরুণ শক্তি : স্পিকার
সংগৃহীত ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ঐক্যবদ্ধ থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করবে তরুণ শক্তি।
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে হলিক্রস কলেজ কর্তৃক আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
স্পিকার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তরুণ সমাজকে ঐক্যবদ্ধভাবে দেশ প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করতে আহ্বান জানান । ‘ঊষার দুয়ারে হানি আঘাত, তরুণরাই আনিবে রাঙা প্রভাত’- উল্লেখ করে তিনি বলেন, তরুণরাই সমৃদ্ধ বাংলাদেশ গড়ার যোগ্য কারিগর।

স্পিকার বলেন, ১৯৪৮ থেকে ’৫২ রাষ্ট্রভাষা বাংলার দাবীতে আন্দোলন, এরপর ‘৬২-শিক্ষা আন্দোলন, ’৬৬-র ৬ দফা, ’৬৯ এর গণ-অভ্যুত্থান, ’৭০ এর নির্বাচন- ধারাবাহিক আন্দোলন সংগ্রামের মাধ্যমে ১৯৭১-এ মুক্তিযুদ্ধ। এ সুদীর্ঘ যাত্রায় বঙ্গবন্ধু বারবার কারারুদ্ধ হয়েছেন কিন্তু অন্যায়ের কাছে মাথা নত করেননি। বরং সদর্পে বজ্রকন্ঠে উচ্চারণ করেছিলেন- ‘৭ কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবা না’। তাইতো বাঙালি পেয়েছে ভাষা, পেয়েছে মহান স্বাধীনতাসহ বিশ্বসেরা অনন্য সংবিধান।

তিনি বলেন, জাতির পিতাকে হত্যা করে জাতিকে, জাতির অস্তিত্বকে ধ্বংস করার অপপ্রসায় চালিয়েছিল চিহ্নিত অপশক্তি। জাতির পিতার যোগ্য উত্তরসূরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুদ্ধাপরাধীদের বিচার ও বঙ্গবন্ধু হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অদম্য গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। ডিজিটাল বাংলাদেশ আজ দৃশ্যমান। স্বঅর্থায়নে পদ্মাসেতু নির্মিত হচ্ছে।

আত্মমর্যাদাশীল জাতি হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে বাংলাদেশ। বঙ্গবন্ধু টানেল, বঙ্গবন্ধু স্যাটেলাইট, মেট্রোরেলসহ বিশ্বের সাথে তাল মিলিয়ে এগুচ্ছে বাংলাদেশ। তিনি ২১০০ সালের ব-দ্বীপ পরিকল্পনার মাধ্যমে এদেশ জলবায়ুর বিরুপ প্রতিক্রিয়া মোকাবেলা করতে সমর্থ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

হলিক্রস কলেজের গভর্নিং বডির সভাপতি ঢাকা মহাধর্মপ্রদেশের আর্চবিশপ বিজয় এন ডি’ক্রুজ, ওএমআই এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক ও হলিক্রস কলেজের অধ্যক্ষ সিস্টার শিখা গমেজ, সিএসসি। আরও বক্তব্য রাখেন হলিক্রস কলেজের গভর্নিং বডির প্রাক্তন সভাপতি কার্ডিনাল প্যাট্রিক ডি’রোজারিও, সিএসসি, আইসিডিডিআর,বি- এর জ্যেষ্ঠ বিজ্ঞানী ড. ফিরদৌসী কাদরী, এরিয়া অব এশিয়া’র কো-অর্ডিনেটর সিস্টার ভায়োলেট রড্রিক্স, সিএসসি।

অনুষ্ঠানে হলিক্রস কলেজের শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ও পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Development by: webnewsdesign.com