ব্রেকিং

x

ওসাকার কাছে হেরে ফের রেকর্ড অধরা সেরেনার

বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারি ২০২১ | ১২:৩২ অপরাহ্ণ | 28 বার

ওসাকার কাছে হেরে ফের রেকর্ড অধরা সেরেনার
সংগৃহীত ছবি

মার্গারেট কোর্টের রেকর্ড তবে অধরাই রয়ে যাবে সেরেনার? সেই ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর থেকে আর গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জিততে পারেননি তিনি। পারলেন না এবারও। অজি ওপেনের সেমিফাইনালে এবার নাওমি ওসাকার কাছে হেরেছেন সরাসরি সেটে। ৬-৩, ৬-৪ গেমে হেরে বিদায় নিয়েছেন মৌসুম শুরুর এই গ্র্যান্ড স্ল্যাম থেকে।

webnewsdesign.com

দু’জনে শেষবার যখন মুখোমুখি হয়েছিলেন, ম্যাচ আম্পায়ারের প্রতি পক্ষপাতদুষ্ট রেফারিংয়ের অভিযোগ তুলেছিলেন সেরেনা। সে ২০১৮ ইউএস ওপেনের ফাইনালটা পরে জিতেছেন ওসাকা, এরপর আরও দুটো গ্র্যান্ড স্ল্যাম জিতে উঠে এসেছেন র‍্যাঙ্কিংয়ের তৃতীয় স্থানেও। আর সেরেনার গ্র্যান্ডস্ল্যামের অপেক্ষাটা বেড়েছে ক্রমে।

তবে বৃহস্পতিবার স্থানীয় সময় সকালের ম্যাচটায় শুরুটা দারুণ হয়েছিল সেরেনারই। শুরুতেই স্নায়ুচাপে ভোগা নাওমিকে ২-০ ব্যবধানে পিছিয়ে দেন সেরেনা। তবে জাপানি তারকা যেন ফিরলেন এরপরই। দারুণ এক প্রত্যাবর্তনের গল্প লিখে সেটটা পকেটে পুরলেন ৬-৩ গেমে।

পরের সেটেও এগিয়ে গিয়েছিলেন শুরুতে। মাঝে টানা তিন ‘ডাবল ফল্টে’ সেটে সমতা চলে আসে ৪-৪ গেমে। তবে পরের দুই গেম সহজেই জেতেন ওসাকা। ফলে সেরেনাকে স্তব্ধ করে ফাইনালে উঠে যান তিনি। ৬-৩, ৬-৪ গেমে সরাসরি সেটে এই জয় তুলে নিতে ওসাকা সময় নিয়েছেন মোটে ৭৫ মিনিট।

এই হারে গ্র্যান্ড স্ল্যামের অপেক্ষা আরও বাড়ল ৩৯ বছর বয়সী সেরেনার। ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এই তারকা আর একটি শিরোপা হলেই ছুঁয়ে ফেলতেন মার্গারেট কোর্টের ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড। সেই ২০১৭ অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর থেকেই টেনিসের সর্বোচ্চ আসরের শিরোপা অধরাই রয়ে গেছে তার। তার পথ অন্তত দুবার আগলে দাঁড়িয়েছেন ওসাকা।

অথচ বাল্যকালে এই সেরেনাকে খেলতে দেখেই এসেছেন টেনিসে। সেরেনাকে নিজের আদর্শও জ্ঞান করেন ২৩ বছর বয়সী ওসাকা। তাকে রুখেই ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্ল্যাম জয়ের পথে জাপানি তারকা।

জয়ের পর তাই উচ্ছ্বাস চেপে রাখতে পারলেন না তিনি, ‘আমি জানি না এখানে এমন কোনো বাচ্চা আছে কিনা। কিন্তু আমি যখন শিশু ছিলাম, তখন তাকে খেলতে দেখেছি। তার বিপক্ষে খেলাটা আমার জন্য একটা স্বপ্ন। আর আমার মনে হয় আমি শেষ কয়েক বছরে শিখেছি যে আমি একজন প্রতিদ্বন্দ্বী, খেলছি আরেক প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে। ব্যাপারটা বেশ মজার, কারণ টেনিস একটা খেলা।’

অন্য সেমিফাইনাল থেকে উঠে আসা ক্যারোলিনা মুকোভা কিংবা জেনিফার ব্র্যাডির বিপক্ষে ফাইনালে খেলবেন ওসাকা। আগামী ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে গ্র্যান্ড স্ল্যামের চূড়ান্ত লড়াইটি।

Development by: webnewsdesign.com