ব্রেকিং

x

করোনাভাইরাসের কারণে এবার আসতে পারে যান চলাচল বন্ধের নির্দেশনা

বুধবার, ১৮ মার্চ ২০২০ | ২:৪৮ অপরাহ্ণ |

করোনাভাইরাসের কারণে এবার আসতে পারে যান চলাচল বন্ধের নির্দেশনা
ছবি- অনলাইন

করোনাভাইরাস ঠেকাতে আপাতত রাজনৈতিক সভা সমাবেশ না করার সিদ্ধান্তের কথা জানিয়ে সড়ক পরবিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংক্রমণ ঠেকাতে উদ্ভূত পরিস্থিতে আন্তঃজেলা যান চলাচল বন্ধের প্রয়োজন হলেই ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (১৮ মার্চ) সকালে সচিবালয়ে এক সংক্ষিপ্ত প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, এমনিতেই যাত্রী কমে গেছে। পরিবহন মালিকরা হতাশ। এগুলো অটোমেটিক্যালি কমে যাবে। পরিস্থিতি কমিয়ে ফেলবে। তারপরও যদি প্রয়োজন হয়, আমরা যান চলাচল বন্ধের ব্যবস্থা নেবো।

রাজনৈতিক সভা-সমাবেশ নিয়ে কোনো সিদ্ধান্ত রয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কদের বলেন, ইতোমধ্যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে; কোনো ধরনের রাজনৈতিক সভা-সমাবেশ না করার জন্য। সেজন্য মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান সীমিত করেছি। টুঙ্গীপাড়ার মানুষের ঢল নামার কথা, সেখানে আমরা অনেক সীমিত করেছি। সবার আগে মানুষকে বাঁচাতে হবে, তাই বাঁচাতে হলে যা যা করণীয় সবকিছু করবে সরকার।

তিনি বলেন, আমাদের শত্রু করোনা ভয়ঙ্কর। আমরা জাতি হিসেবে গতকালও প্রমাণ করেছি ভয়ঙ্কর করোনার যে শক্তি তার চেয়েও বড় শক্তি আমাদের সম্মিলিত শক্তি। এ যুদ্ধের প্রতিপক্ষ শক্তিশালী। তার চেয়েও বেশি শক্তিশালি আমরা, সম্মিলিতভাবে এটা প্রতিরোধযোগ্য। আমরা এটি পরাজিত করতে পারবো বলে আশা করছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় করোনা মোকাবিলায় প্রয়োজনীয় মাস্ক, ওষুধ, কীটসসহ অন্যান্য সামগ্রী সরবরাহ করা হবে। আসুন, একসঙ্গে আমরা সম্মিলিত প্রচেষ্টায় করোনাভাইরাস মোকাবিলা করি।

Development by: webnewsdesign.com