ব্রেকিং

x

করোনায় দেশে ৫ হাজার ১৬১ জনের মৃত্যু

রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ | 37 বার

করোনায় দেশে ৫ হাজার ১৬১ জনের মৃত্যু
ফাইল ছবি

করোনা মহামারিতে দেশে এই পর্যন্ত পাঁচ হাজার ১৬১ জনের মৃত্যু হয়েছে। রবিবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭১৪ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই লাখ ৭০ হাজার ৪৯১ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী ৩২ জনের মধ্যে ২২ জন পুরুষ এবং ১০ জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ২৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয় জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রাম বিভাগে পাঁচ জন, রাজশাহীতে একজন, খুলনা বিভাগে চার জন এবং সিলেটের দুই জন। তারা সবাই হাসপাতালে মৃত্যুবরণ করেছেন।

এখন পর্যন্ত করোনায় মোট মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ তিন হাজার ৯৯৬ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ১৬৫ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১০ হাজার ২৬১টি এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৬৮৫টি। এখন পর্যন্ত ১৯ লাখ ৯ হাজার ৪৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন এক হাজার ২৭৫ জন। এখন পর্যন্ত তিন লাখ ৫৯ হাজার ১৪৮ জন করোনা শনাক্ত হয়েছেন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ১১ দশমিক ৯৩ শতাংশ এবং এখন পর্যন্ত ১৮ দশমিক ৮১ শতাংশ শনাক্ত হয়েছেন। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৭৫ দশমিক ৩১ শতাংশ এবং মারা গেছেন এক দশমিক ৪৪ শতাংশ।

Development by: webnewsdesign.com