ব্রেকিং

x

করোনা ভাইরাস প্রতিরোধে ঢাকায় চারশত বেড প্রস্তুত

মঙ্গলবার, ১০ মার্চ ২০২০ | ২:০৮ অপরাহ্ণ | 86 বার

করোনা ভাইরাস প্রতিরোধে ঢাকায় চারশত বেড প্রস্তুত
ফাইল ছবি

রোনাভাইরাস ইস্যুতে ঢাকায় ৪০০ বেড প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ডাক্তারদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রটেক্টিভ গ্লাভস জাতীয় জিনিসগুলো বড় আকারে মজুদ করা হবে। ইতালি, কোরিয়া থেকে আসা মানুষদের আলাদা পর্যবেক্ষণে রাখা হবে।

সোমবার বিকেলে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিনজনের মধ্যে দুইজনই বিদেশ থেকে এসেছেন, ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় দেশের ফ্লাইট বন্ধ করবেন কিনা- এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চারটি দেশে অন অ্যারাইভাল ভিসা বন্ধ করা হয়েছে। ফ্লাইট বন্ধ করার কোনো পরিকল্পনা নেই।

করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রস্তুতির বিষয়ে সন্তুষ্টি জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত জানুয়ারি মাস থেকে এ পর্যন্ত নেয়া বিভিন্ন পদক্ষেপে আমরা সন্তুষ্ট। প্রধানমন্ত্রী সব বিষয়ে অবগত আছেন। দেশের মানুষের প্রতি ওনার ভালোবাসা গভীর। সবসময় নির্দেশনা দিচ্ছেন। সেই অনুযায়ী কাজ করে যাচ্ছি।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, স্কুল-কলেজ স্বাভাবিকভাবে চলবে। আপাতত স্কুল বন্ধ হবে না। তবে শিক্ষা প্রতিষ্ঠানে হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা হবে। এই মেসেজটা শিক্ষার্থীরা তাদের পরিবারের কাছেও নিয়ে যাবে। এখনকার জন্য এই নির্দেশনা, পরে অন্য নির্দেশনা এলে শিক্ষা মন্ত্রণালয় তা জানাবে, আমরা সাহায্য করব।

Development by: webnewsdesign.com