ব্রেকিং

x

স্থগিত করা হল শতাধিকের বেশি কর্মীর চুক্তি

শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০ | ১০:৪৫ পূর্বাহ্ণ | 113 বার

স্থগিত করা হল শতাধিকের বেশি কর্মীর চুক্তি
ছবি- অনলাইন

এয়ার ইন্ডিয়া বৃহস্পতিবার ২০০ কর্মীর চুক্তি সাময়িক ভাবে স্থগিত করল। যাদের মধ্যে পাইলট‌ও রয়েছেন। শুধু তাই নয়, যাদের অবসর নেওয়ার পর পুনর্নিয়োগ করা হয়েছিল। করোনা ভাইরাসের ‌অতি মহামারী আটকাতে ১৪ এপ্রিল পর্যন্ত এই রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থা আন্তর্জাতিক এবং দেশের ভিতরে বাণিজ্যিক উড়ান চলাচল বন্ধ রেখেছে।

সংস্থার এক অফিসার জানিয়েছেন, যেহেতু প্রায় সব উড়ান এখন মাটিতে রয়েছে ,ফলে এ বিমান সংস্থার আয় গত কয়েক সপ্তাহে প্রচন্ড ভাবে কমে গিয়েছে। তাই এই উড়ান সংস্থা সিদ্ধান্ত নিয়েছে সাময়িক ভাবে ২০০জন‌ কর্মীর চুক্তি স্থগিত রাখার। যাদের মধ্যে বেশ কিছু পাইলট রয়েছেন এবং যাদের অবসর নেওয়ার পর পুনর্নিয়োগ করা হয়েছে। প্রসঙ্গত এই উড়ান সংস্থা ইতিমধ্যে কেবিন ক্রু ছাড়া সকল কর্মীদের ভাতা আগামী তিন মাস ১০ শতাংশ করে কাটছে ।

করোনা ভাইরাস অতি মহামারীর আকার ধারণ করায় সঞ্চয় নিমিত্তে এমনটা করা হচ্ছে। এদিকে ইতিমধ্যে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর এদেশে করোনায় আক্রান্ত হয়ে ৫০ জনের মৃত্যু হয়েছে এবং এখনো পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১৯৬৫ জন। গোটা বিশ্বে‌ করোনা মহামারীর আকার ধারণ করেছে। এদিকে এই ভাইরাস যাতে দেশে না ছড়ায় তার জন্য গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ দিনের লক ডাউন ঘোষণা করেছেন।

Development by: webnewsdesign.com