ব্রেকিং

x

কাকে ‘স্টুপিড’ বললেন তামিম

রবিবার, ০৫ জুন ২০২২ | ৭:৩৯ অপরাহ্ণ |

কাকে ‘স্টুপিড’ বললেন তামিম
সংগৃহীত ছবি

সাদা বলের ক্রিকেটের ওপেনারদের টেস্টে মিডল অর্ডারে ব্যাট করা নতুন কিছু নয়। সনাথ জয়সুরিয়া-বিরেন্দ্র শেবাগরা একটা পর্যায়ে মিডলে খেলেছেন। শচীন টেন্ডুলকার লাল বলে চারে ব্যাটিং করেছেন। চারে নড়বড়ে মুমিনুল হকের জায়গায় সিনিয়র ব্যাটার তামিম ইকবালকে টেস্টের সেরা ব্যাটিং অর্ডার চারে খেলানো যায় কিনা ব্যাটিং কোচ জেমি সিডন্সকে এমন প্রশ্ন করা হয়েছিল। বিষয়টিকে কোচ ইতিবাচকভাবে নিলেও তামিম ইকবাল বললেন ‘স্টুপিড’ প্রশ্ন।

টেস্টে তার চারে ব্যাটিং করা নিয়ে রোববার একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপন অনুষ্ঠানে গিয়ে তামিম বলেন, ‘আমি জানি না যে প্রশ্নটা করেছে ওর মাথার মধ্যে কী আছে না আছে। কিন্তু প্রশ্নটা ছিল খুবই স্টুপিড। আমি নিজে চারে ব্যাটিং করার কোনো কারণ খুঁজে পাই না। আমি মনে করি, ১৭ বছর আমি ওপেনিংয়ে ভালোই করছি।’

এছাড়া সাকিব আল হাসানের টেস্ট নেতৃত্ব নিয়েও কথা বলেন তিনি। জানান যে, সাকিবের নেতৃত্বে আগে দু’বার খেলেছেন তিনি। সাকিব ভালো অধিনায়ক। তবে টেস্টে ভালো করতে হলে তাকে সময় দিতে হবে। কারণ টেস্টে বাংলাদেশ ভালো দল নয়। এই ফরম্যাটে ফলাফল বাংলাদেশের পক্ষে আসে না। টেস্ট দলকে নেতৃত্ব দেওয়া সহজ নয় বলে উল্লেখ করেন তিনি।

এর আগে বাংলাদেশ দলের ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন ব্যাটিং কোচ জেমি সিডন্স। তাকে প্রশ্ন করা হয়, অন্য দলে টেস্টে চারে সিনিয়র কাউকে ব্যাট করতে দেখা যায়। ওই জায়গায় তামিম হলে কেমন হয় বা তেমন কোন পরিকল্পনা আছে কি না।

জবাবে জেমি সিডন্স বলেন, ‘বেশিরভাগ দেশে লম্বা সময় ওপেন করলে সিনিয়রা একটু নিচে ব্যাটিং করার সুযোগ পায়। আমার ধারণা, একটু নিচে নামলে তামিমেরও ভালো লাগবে। কিন্তু তার আগে আমাদের ভালো মানের বিকল্প একজন ওপেনার খুঁজে বের করতে হবে। ঘরোয়া ক্রিকেটে বা ‘এ’ দলে ওপেনিংয়ে পারফর্ম করা তেমন কেউ আমাদের হাতে নেই। এটাই আমাদের চ্যালেঞ্জ।’

Development by: webnewsdesign.com