ব্রেকিং

x

কাজল-রেখার ফটোশুট নিয়ে বিতর্কের ঝড়

মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১ | ৫:৩০ অপরাহ্ণ |

কাজল-রেখার ফটোশুট নিয়ে বিতর্কের ঝড়
ছবি: সংগৃহীত

বলিউডের দুই অভিনেত্রী কাজল ও রেখা। কাজল যখন উঠতি তারকা রেখা তখন সিনিয়র। ইন্ডাস্ট্রিতে দুই দশকের বেশি সময় কাটিয়ে ফেলেছেন রেখা। আর কাজলের ক্যারিয়ারে যোগ হয়েছে দারুণ সব সিনেমা।

এমন সময় বলিউডের দুই প্রজন্মে তারকাদের নিয়ে ফটোশুট করেছিল বলিউডে একটি বিনোদন পত্রিকা। ওই ফটোশুট নিয়ে ১৯৯৬ সালে তুমুল বিতর্কের ঝড় উঠেছিল। কাজল-রেখা এ ফটোশুট মেনে নিতে পারেননি অনেকে।

ছবিতে ঘনিষ্ঠ অবস্থায় দেখা গেছে কাজল-রেখাকে। একটি বড় মাপের সোয়েটারের ভেতর নিজেদের মুড়ে নিয়েছেন কাজল এবং রেখা। পাঠকদের অনেকেই দৃষ্টিকটু বলে উল্লেখ করেছিল এ ফটোশুটকে। চেনা ছকের বাইরে যাওয়া কারণে বেশ কটাক্ষের মুখে পড়তে হয়েছিল কাজল ও রেখাকে। খবর আনন্দবাজার।

যদিও এ বিতর্ক কাজল-রেখার জীবনে কোনো বিশেষ প্রভাব ফেলেনি। বরং নিজেরা হাসি-ঠাট্টা করেছেন এ ফটোশুট নিয়ে। অতীতের কোনো সিদ্ধান্ত নিয়ে আফসোসও নেই দুই অভিনেত্রীর।

বলিউড অভিনেত্রী রেখার পুরো নাম ভানুরেখা গণেশন। তবে তিনি ‘রেখা’ নামের অধিক পরিচিত। বলিউডের চিরসবুজ আবেদনময়ী অভিনেত্রী হিসেবে ধরা হয় তাকে। তার শুরুটা হয়েছিল ১৯৬৬ সালে। ‘রাঙ্গুলা রত্মম’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে দেখা গিয়েছিল রেখাকে।

৪০ বছরের অভিনয় ক্যারিয়ারে ১৮০টির অধিক সিনেমায় অভিনয় করেছেন রেখা। দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রী ক্যাটাগরিতে এবং একবার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী ক্যাটাগরিতে ফিল্মফেয়ার পুরস্কার জিতেছিলেন তিনি। ১৯৮১ সালে ‘উমরাহ জান’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

অন্যদিকে, বাঙ্গালি অভিনেত্রী কাজলের বলিউডের অভিষেক হয়েছিল ১৯৯২ সালে। রাহুল রায়ল পরিচালিত ‘বেখুদি’ সিনেমায় প্রথম অভিনয় করেছেন তিনি। এ সিনেমায় রাধিকা চরিত্রে দেখা গিয়েছিল কাজলকে। পরের বছর ‘বাজিগর’ সিনেমায় অভিনয় করে আলোচনায় আসেন কাজল। ব্যবসা সফল ওই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেছিলেন শাহরুখ খান। তারপর কাজলকে আর পেছন ফিরে তাকাতে হয়নি।

অভিনয়ের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ডে জড়িত কাজল। বিধবা নারী এবং শিশুদের নিয়ে কাজ করেন তিনি। এ কাজের জন্য ২০০৮ সালে ‘কর্মবীর’ পুরস্কার লাভ করেন এ অভিনেত্রী।

Development by: webnewsdesign.com