ব্রেকিং

x

কৃষি বিপ্লবে অগ্রসৈনিক ৮ জন মাটির করিগরকে সম্মাননা স্মারক প্রদান করল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব

শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০ | ১০:৪৪ অপরাহ্ণ | 39 বার

কৃষি বিপ্লবে অগ্রসৈনিক ৮ জন মাটির করিগরকে সম্মাননা স্মারক প্রদান করল শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব
ছবি: প্রতিনিধি

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে করোনাকালে কৃষি বিপ্লবে অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ বিভিন্ন পর্যায়ের ৬ জন কর্মকর্তা ও করোনাকালে কৃষি বিপ্লবে অগ্রসৈনিক ৮ জন মাটির করিগরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়েছে।

বুধবার ১৬ সেপ্টেম্বর বিকেল ৪ টায় শহরের সাগরদিঘি রোডস্থ উপজেলা প্রেসক্লাব ভবনে প্রেসক্লাব সহ-সভাপতি শামীম আক্তার হোসেনের সভাপতিত্বে ও সম্পাদক বিকুল চক্রবর্তী’র সঞ্চালনায় সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) শ্রীমঙ্গল মো. নেছার উদ্দিন, মাল্টিমোড গ্রপের পরিচালক তাজওয়ার এম আউয়াল, উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান রিপন ও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সময় করোনাকালে কৃষিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন, উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি, জেলা পরিষদ সদস্য মশিউর রহমান রিপন, মাল্টিমোড গ্রপের পরিচালক তাজওয়ার এম আউয়াল, লাল তীর এর সিলেট বিভাগীয় ব্যবস্থাপক তাপস চক্রবর্তীর হাতে এই সম্মাননা স্মারক তুলে দেন প্রেসক্লাব সদস্যরা।

এসময় করোনাকালে কৃষি বিপ্লবে অগ্রসৈনিক হিসেবে মাঠে কাজ করা মাটির কারিগর মো. আব্দুল মজিদ, শিপন মিয়া, মোহাম্মদ আলী, নাজমুল হাসান, আহসান হাবীব, শরিফ উদ্দিন ও মো. আলী হোসেনের হাতে অতিথিরা সম্মাননা স্মারক তুলেদেন।

লাল তীর সীডের সার্বিক সহযোগীতায় আয়োজিত এ অনুষ্ঠানে সম্মাননা ছাড়াও নতুন করে কৃষকদের মধ্যে বিতরণ করা হয় মৌসুমী সবজির বীজ।

অনুষ্ঠানে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, এটি অত্যন্ত একটি ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান। সবজি পছন্দ করে না এমন মানুষ খুব কম আছে। সবজি উৎপাদনে বাংলাদেশ বর্তমানে বিশ্বের মধ্যে তৃতীয় স্থানে। কৃষি থাকলে বাংলাদেশ থাকবে কারণ বাংলাদেশ কৃষি বান্ধব দেশ। এ সময় তিনি শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে করোনাকালে সবজি বীজ বিতরণ, গ্রামে গ্রামে গিয়ে বীজ রোপন করে দেয়ায় প্রেসক্লাব সদস্যদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উপজেলা কৃষি কর্মকর্তা নিলুফার ইয়াসমিন মোনালিসা সুইটি বক্তব্যে বলেন, এই যে, সামনে আমার পছন্দের কৃষক বসে আছেন, এই সাফল্য তাদের। আমি কৃষিকে মনেপ্রাণে ভালোবাসি, আমি অফিসের ছাদেও কৃষি চাষ করেছি। আমি কৃষক ভাইদের উদ্দেশ্যে বলবো যার যতটুকু জমি আছে ততটুকু জমিতে সবজি চাষ করবেন। কৃষি এমন একটা বিষয় সেটা একটা নেশা, একবার যদি কেই চাষ করে তাহলে সেটা আর ছাড়তে পারবে না। আমাদের কৃষকরা কিন্তু এখন অনেক সবজি চাষ করে। তারা অনেকে লাভবান হয়েছে। প্রেসক্লাব যে আমার কৃষক ভাইদের জন্য যে সম্মাননার আয়োজন করছেন তার আমি উপজেলা প্রেসক্লাবকে ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে বিশেষ অতিথি মাল্টিমোড গ্রপের পরিচালক তাজওয়ার এম আওয়াল বলেন, এটি একটি ব্যতিক্রমী প্রেসক্লাব এ প্রেসক্লাবের সাংবাদিকরা লেখালেখির পাশে বিভিন্ন সামাজিক কর্মকান্ড পরিচালনা করেন।

প্রেসক্লাব সহ সভাপতি শামীম আক্তার হোসেন জানান, দেশের মানুষকে কৃষি কাজে আরো মনোনিবেশ করতে তারা এ সম্মাননা প্রদান, বীজ বিতরণ ও রোপনের কাজ করে থাকেন।

Development by: webnewsdesign.com