ব্রেকিং

x

কোনালের পুরস্কার বাতিল চেয়ে হাইকোর্টে রিট

সোমবার, ০৭ মার্চ ২০২২ | ৮:০৫ অপরাহ্ণ |

কোনালের পুরস্কার বাতিল চেয়ে হাইকোর্টে রিট
ফাইল ছবি

গানের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন কণ্ঠশিল্পী কোনাল। তার এ পুরস্কার বাতিল চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সোমবার (৭ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় চলচ্চিত্র শিল্পী সমিতির সদস্য শেখ শামীমের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী খান জিয়াউর রহমান রিটটি দায়ের করেন। রিটে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিবসহ সংশ্লিষ্টদের বিবাদি করা হয়েছে।

চিত্রনায়ক শাকিব খান অভিনীত ‘বীর’ সিনেমাটি ২০২০ সালে মুক্তি পায়। এ সিনেমায় ‘ভালোবাসার মানুষ তুমি’ শিরোনামের গানটি ব্যবহার করা হয়। এ গানের জন্য সেরা নারী কণ্ঠশিল্পী হিসেবে প্রথমবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জনপ্রিয় গায়িকা কোনাল।

দাবি করা হয়েছে—‘তুমি আমার জীবন, আমি তোমার জীবন’ শিরোনামের শ্রোতাপ্রিয় গানটির ব্রিজলাইন অনুমতি ছাড়া ‘বীর’ সিনেমার গানে ব্যবহার করা হয়েছে। তথ্য মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে গানটির নাম ‘ভালোবাসার মানুষ তুমি’ লেখা হয়েছে। তবে শাকিব খানের এসকে ফিল্মসের ইউটিউব চ্যানেলে গানটি ‘তুমি আমার জীবন’ নামে প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, আহমেদ ইমতিয়াজ বুলবুলের লেখা ও সুরে ‘তুমি আমার জীবন’ শিরোনামে গানটিতে কণ্ঠ দিয়েছিলেন রুনা লায়লা ও এন্ড্রু কিশোর। এ গান ব্যবহার করা হয় ‘অবুঝ হৃদয়’ চলচ্চিত্রে।

Development by: webnewsdesign.com