ব্রেকিং

x

কোহলির ‘ডাক’ নিয়ে ভারতীয় পুলিশের ঠাট্টা

রবিবার, ১৪ মার্চ ২০২১ | ১:০৩ অপরাহ্ণ |

কোহলির ‘ডাক’ নিয়ে ভারতীয় পুলিশের ঠাট্টা
সংগৃহীত ছবি

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়ন্টিতে ৮ উইকেটে হেরেছে স্বাগতিক ভারত। এই ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ডাক মেরেছেন। এই নিয়ে টেস্ট আর ওয়ানডে সিরিজ মিলিয়ে তিনটি ‘ডাক’ মারলেন তিনি। ফর্ম হারিয়ে ফেলা কোহলিকে নিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ রঙ্গ-রসিকতা চলছে। সেই রসিকতায় এবার যোগ দিয়েছে ভারতীয় পুলিশ। তারা কোহলির ‘ডাক’ নিয়ে রীতিমতো বিজ্ঞাপনই বানিয়ে ফেলেছে!

জানা যায়, ভারতীয় অধিনায়কের শূন্য রানে আউট হওয়ার বিষয়টি জনস্বার্থে ব্যবহার করেছে উত্তরাখন্ড পুলিশ। অনিয়ন্ত্রিত ড্রাইভিংয়ের বিরুদ্ধে তারা জনসচেতনতা তৈরির উদ্দ্যেশ্যে একটা টুইট করেছে। আউট হওয়ার পর হেলমেট পরিহিত কোহলির মাঠ ছাড়ার ছবি যুক্ত করে সেই টুইটের ক্যাপশনে লেখা হয়েছে, ‘শুধু হেলমেট পরলেই চলবে না।

পুরো মনোযোগের সঙ্গে গাড়ি চালানো উচিত সবার, নইলে কোহলির মতো শূন্য রানে আউট হতে হবে।’ মানুষ যেন সচেতন ও সাবধান হয়ে গাড়ি চালায়, তাই বলার চেষ্টা করা হয়েছে টুইটে।

ভারতে ক্রিকেটারদের ব্যর্থতা কিংবা সফলতা নিয়ে পুলিশের জনসচেতনতামূলক বিজ্ঞাপন তৈরি এমন না যে নতুন কিছু। নিয়মিতই এমনটা করে তারা। সাম্প্রতিক সময়েই তো চেতেশ্বর পূজারার জমাট রক্ষণ নিয়ে টুইট করে সাধারণ নাগরিককে সচেতন করেছে কলকাতা পুলিশ। রাস্তা পারাপারে কিংবা ট্রাফিক আইন মানায়ও সবাইকে সচেতন করতে তারা টুইটারে লিখেছিলো, ‘ডিফেন্স হোক পূজারার মতো।’

Development by: webnewsdesign.com