ব্রেকিং

x

ঘরমুখী মানুষ, গরুবাহী ট্রাকের চাপে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট

শুক্রবার, ১৬ জুলাই ২০২১ | ৫:৪০ অপরাহ্ণ |

ঘরমুখী মানুষ, গরুবাহী ট্রাকের চাপে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট
ছবি: সংগৃহীত

আসন্ন কোরবানির ঈদকে কেন্দ্র করে দেশের বিভিন্ন অঞ্চল থেকে গরুবাহী ট্রাক রাজধানীতে প্রবেশ করছে। অন্যদিকে ঈদের ছুটিতে রাজধানী ছেড়ে যাচ্ছে মানুষ।

গরুবাহী ট্রাক ও ঘরমুখী মানুষের চাপে শুক্রবার (১৬ জুলাই) সকাল থেকে রাজধানীর বিমানবন্দর সড়কে তীব্র যানজট চোখে পড়ে। যা উত্তরা পর্যন্ত ছাড়িয়ে গেছে। ফলে এই সড়কে থেমে থেমে চলতে হচ্ছে পরিবহনগুলোকে।

সরেজমিনে দেখা যায়, শুক্রবার সকাল থেকেই ঘরমুখী অতিরিক্ত গাড়ির চাপে বনানী ফ্লাইওভার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। বনানী ফ্লাইওভার থেকে এয়ারপোর্ট পর্যন্ত এই যানজট থাকে দুপুর ১২টা পর্যন্ত। দুপুরের পর যানজট কিছুটা উত্তরামুখী হয়ে যায়। এই সড়কে এখনও অনেকটা ধীর গতিতে গাড়ি চলছে।

যাত্রী ও বাস চালকদের সঙ্গে কথা বলে জানা যায়, কোরবানির ঈদকে সামনে রেখে ঢাকা ছেড়ে যাচ্ছে ঘরমুখী মানুষ। ঘরমুখী মানুষের গাড়ির চাপ থাকায় গতকাল থেকেই ঢাকার সঙ্গে বিভিন্ন জেলার সংযোগ সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এরমধ্যে আবার পশুর হাটগুলো শুরু হওয়ায় রাজধানীতে প্রচুর পরিমাণে গরুবাহী ট্রাক ঢুকছে। ঘরমুখী মানুষের গাড়ির চাপ এবং গরুবাহী ট্রাকের কারণেই মূলত সড়কে এই যানজট।

বিমানবন্দর এলাকায় কথা হয় ব্রাহ্মণবাড়িয়াগামী উত্তরা পরিবহনের চালক হানিফ মিয়া বলেন, দুপুর ১২টা থেকে বাস চালিয়ে এখনো উত্তরা পার হতে পারিনি। রাস্তায় অনেক যানজট। বাস ও ট্রাকে সম্পূর্ণ রাস্তা বন্ধ। কয়েক ঘণ্টা লেগে যাচ্ছে ঢাকা থেকেই বের হতে।

এ বিষয়ে গুলশান ট্রাফিক বিভাগের বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার সুবীর রঞ্জন দাস বলেন, প্রগতি সরণি এলাকায় সকাল থেকে তেমন যানজটের সৃষ্টি হয়নি। তবে বিমানবন্দর এলাকায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে। ঘরমুখী মানুষ ও কোরবানির পশুবাহী ট্রাকের কারণে এমন যানজট প্রতি বছরই থাকে। সামনের দিনগুলোতে পশুর হাট কেন্দ্রিক যানজট আরও বাড়বে।

Development by: webnewsdesign.com