ব্রেকিং

x

চার সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রে চলছে বাংলাদেশের ‘রিকশা গার্ল’

মঙ্গলবার, ৩১ মে ২০২২ | ৬:৩১ অপরাহ্ণ |

চার সপ্তাহ ধরে যুক্তরাষ্ট্রে চলছে বাংলাদেশের ‘রিকশা গার্ল’
সংগৃহীত ছবি

নিউ ইয়র্কের ম্যানহাটনে প্রিমিয়ারের পর যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যে এখনও প্রদর্শিত হচ্ছে অমিতাভ রেজা পরিচালিত আলোচিত সিনেমা ‘রিকশা গার্ল’। যুক্তরাষ্ট্রের ১৮টি রাজ্যের ৫২টি শহরে প্রদর্শিত হয়েছে চলচ্চিত্রটি। চলতি সপ্তাহে অ্যারিজোনা এবং ক্যালিফোর্নিয়ার দর্শকরাও দেখছে বলে এক মেইলবার্তায় জানানো হয়েছে।

গত ৫ মে ম্যানহাটনের বিখ্যাত সিনেমা হল ‘ভিলেজ অফ ইস্ট বাই অ্যাঞ্জেলিকা’-তে ‘রিকশা গার্ল’ এর জমকালো প্রিমিয়ার অনুষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সহযোগী অভিনেতারা এবং ক্রু সদস্যরা, অন্যদের সাথে, নিউইয়র্কে এর স্ক্রিনিং উপভোগ করেন।

ভারতীয়-আমেরিকান লেখিকা মিতালি পারকিন্সের কিশোর উপন্যাস অবলম্বনে ছবির প্লটটি আবর্তিত হয়েছে ‘নাইমা’ নামের এক কিশোরীকে কেন্দ্র করে। ‘নাইমা’ চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী নভেরা রহমান। ছবিতে আরও অভিনয় করেছেন চম্পা, মোমেনা চৌধুরী, নরেশ ভূঁইয়া, অ্যালেন শুভ্র প্রমুখ। চিত্রনাট্য লিখেছেন নাসিফ ফারুক আমিন ও শর্বরী জোহরা আহমেদ।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসকট ফিল্ম ফেস্টিভ্যাল এবং জার্মানির শ্লিঙ্গেল আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সহ বিভিন্ন চলচ্চিত্র উৎসবে পুরষ্কার জিতেছে ‘রিকশা গার্ল’। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনা ছবিটির প্রযোজক যথাক্রমে জিয়াউদ্দিন আদিল, ফরিদুর রেজা সাগর এবং এরিক জে অ্যাডামস।

‘রিকশা গার্ল’ সিনেমাটি পুরো মে মাস জুড়ে নিউ ইয়র্ক, নিউ জার্সি, পেনসিলভানিয়া, টেক্সাস, ম্যাসাচুসেটস, ভার্জিনিয়া, মেরিল্যান্ড, ফ্লোরিডা, ওহিও, ওকলাহোমা, লুইসিয়ানা, অ্যারিজোনা, ওরেগন, উত্তর ক্যারোলিনা, ইলিনয়, মিশিগান, ওয়াশিংটন এবং ক্যালিফোর্নিয়া রাজ্যগুলিতে দেখানো হয়।

Development by: webnewsdesign.com