ব্রেকিং

x

চালু হচ্ছে ডিএসইর ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটফর্ম

বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১ | ৬:৪৫ অপরাহ্ণ |

চালু হচ্ছে ডিএসইর ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটফর্ম
ছবি: সংগৃহীত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেডে চালু হচ্ছে ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটফর্ম সফটওয়্যার।

নতুন এই প্লাটফর্মটি বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৪টায় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ উদ্বোধন করবেন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ডিএসই এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ‘ডিজিটাল বাংলাদেশ’ দর্শনের সঙ্গে সঙ্গতি রেখে তালিকাভুক্তি এবং এর বিভিন্ন প্রয়োজনীয় কমপ্লায়েন্সের জন্য একটি সমন্বিত অনলাইন ডেটা সংগ্রহ, তথ্য জমা ও প্রচারের জন্য প্লাটফর্ম তৈরি করা হয়েছে।

এ ধরনের একটি প্লাটফর্ম দেশের পুঁজিবাজারের জন্য একটি বড় পদক্ষেপ। এই ইনফরমেশনগুলো অনলাইন সাবমিশনের মাধ্যমে দেশের পুঁজিবাজারের স্বচ্ছতা ও জবাবদিহিতা বাড়বে। নতুন এই সফটওয়্যারটি ডিএসইর নিজস্ব দক্ষ কর্মীবাহিনী তৈরি করেছে, যা বিদেশি নির্ভরতা কমানোর জন্য অগ্রণী ভূমিকা পালন করবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএসইর ডিজিটাল সাবমিশন অ্যান্ড ডিসেমিনেশন প্লাটফর্ম একটি স্বপ্ন ছিল। আর এই স্বপ্ন বাস্তবায়নের জন্য ডিএসইর দক্ষ কর্মীবাহিনী অক্লান্ত পরিশ্রম করেছেন। এই সফটওয়্যারের মাধ্যমে ডেটা ইনপুট ও সাবমিশন অতি সহজে ও কম সময়ে করা যাবে।

Development by: webnewsdesign.com