ব্রেকিং

x

টাইগার শ্রফের নাম ‘টাইগার’ কেন

বুধবার, ০৩ মার্চ ২০২১ | ৯:৩৭ পূর্বাহ্ণ |

টাইগার শ্রফের নাম ‘টাইগার’ কেন
সংগৃহীত ছবি

৩১–এ পা দিলেন বলিউড নায়ক টাইগার শ্রফ। আজ মঙ্গলবার দেশজুড়ে টাইগারের অনুরাগীরা তাঁর জন্মদিন পালন করছেন। শুধু তরুণদের কাছে নয়, কচিকাঁচারাও তাঁর অন্ধভক্ত। তবে টাইগারের আসল নাম কিন্তু ‘টাইগার’ নয়। তাঁর আসল নাম জয় হেমন্ত শ্রফ। জয় থেকে টাইগার হয়ে ওঠার পেছনে একটা গল্প আছে। টাইগার নাম হওয়ার পেছনে তাঁর বাবা জ্যাকি শ্রফেরও আছে অবদান।

জ্যাকি শ্রফের আসল নাম জয় কিষণ শ্রফ। তবে বলিউডে তিনি পরিচিত হয়েছিলেন জ্যাকি নামে। ছায়াছবির জগতে তিনি এই নামেই সবচেয়ে বেশি পরিচিত। আর টাইগারের নাম জয় হেমন্ত শ্রফ। হেমন্ত জ্যাকির ভাই ছিলেন। এক দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়। টাইগার যখন খুব ছোট ছিলেন, বাসায় কেউ এলে তাঁকে কামড়ে দিতেন। নখ দিয়ে আঁচড়ে দিতেন।

তাই তাঁর মা–বাবা তাঁকে ‘টাইগার’ বলে ডাকা শুরু করেন। সেই থেকে হেমন্ত হয়ে উঠলেন টাইগার নামে। এখন শুধু পরিবারের সদস্যদের কাছে নয়, সবার কাছেই তিনি টাইগার নামে পরিচিত। জয় নামটা তাঁর জীবন থেকে ধীরে ধীরে মুছে গেছে।

ছোটবেলা থেকে নিজের চুল নিয়ে আবেগপ্রবণ টাইগার। আর বরাবরই তিনি লম্বা চুল রাখতে ভালবাসেন। চুল কাটাতে মোটেও পছন্দ করেন না এই বলিউড তারকা। তবে ‘বাগি টু’ ছবির জন্য তাঁকে প্রিয় চুল ছেঁটে ফেলতে হয়েছিল। আর এ কারণে বেশ মন খারাপ ছিল টাইগারের।

এই বলিউড সুপারস্টার এক সাক্ষাৎকারে জানান, ছোটবেলায় তাঁর পড়ালেখা ভালো লাগত না। এমনকি প্রায়ই স্কুল পালিয়ে খেলতে যেতেন। ফুটবল খেলতে ভালবাসতেন টাইগার। তবে স্কুলে একমাত্র ক্রিকেট খেলাই হতো। তাই বাধ্য হয়ে তাঁকে ক্রিকেট খেলতে হতো।

খেলা ভালোবাসা টাইগারের নাচও প্রিয়। হৃতিক রোশনকে তিনি গুরু বলে মানেন। তাই ‘ওয়ার’ ছবিতে হৃতিকের সঙ্গে কাজ করা তাঁর কাছে অনেক বড় চ্যালেঞ্জ ছিল। টাইগার ভয় পেয়েছিলেন যে নাচ, অভিনয় ছাড়াও লুক নিয়ে যেন সবাই হৃতিকের সঙ্গে তাঁর তুলনা না করে। আর ‘ওয়ার’ ছবির জন্য টাইগার দিনরাত এক করে পরিশ্রম করেছিলেন। যাতে হৃতিকের পাশে দাঁড়িয়ে তিনি অভিনয় করতে পারেন। ‘গণপথ’, ‘বাগি ফোর’, ‘হিরোপন্থী টু’, ‘র‍্যাম্বো’র মতো ছবি তাঁর আগামী ছবির তালিকায় আছে।

Development by: webnewsdesign.com