ব্রেকিং

x

টানা তৃতীয়বার অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত

শনিবার, ১২ ডিসেম্বর ২০২০ | ৫:৪৯ অপরাহ্ণ | 23 বার

টানা তৃতীয়বার অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান ড. জায়েদ বখত
ফাইল ছবি

রাষ্ট্রমালিকানাধীন অগ্রণী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে বিশিষ্ট অর্থনীতিবিদ ড. জায়েদ বখ্‌তকে পুনরায় নিয়োগ দেওয়া হয়েছে। গত ৭ ডিসেম্বর সরকার তাকে ফের তিন বছরের জন্য নিয়োগ দেয়।

এর আগে ২০১৪ সালে তিনি ব্যাংকটির চেয়ারম্যান পদে নিয়োগ পান। ২০১৭ সালে তার মেয়াদ বাড়ানো হয়। এ নিয়ে টানা তিনবার অগ্রণী ব্যাংকের চেয়ারম্যানের দায়িত্ব পেলেন তিনি।

ড. জায়েদ বখ্‌ত ১৯৭১ থেকে ১৯৭৮ সাল পর্যন্ত বাংলাদেশ উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান (বিআইডিএস)-এ স্টাফ ইকোনোমিস্ট হিসেবে কাজ করেন। ১৯৭৮ সালে একই প্রতিষ্ঠানের রিসার্চ ফেলো হিসেবে ১৯৮৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন এবং ১৯৮৪ সালে সিনিয়র রিসার্চ ফেলো হিসেবে কর্মরত থাকা অবস্থায় ১৯৯৮ সালে গবেষণা পরিচালক নিযুক্ত হন। ড. জায়েদ বখ্‌ত বাংলাদেশের অর্থনীতির বিস্তর বিষয়ে নানামুখী গবেষণায় অসামান্য অবদান রেখেছেন।

এর আগে ২০১২ সালে তিনি সোনালী ব্যাংকের পরিচালকের দায়িত্ব পালন করেন। ড. জায়েদ বখ্‌ত ১৯৬৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে স্নাতক এবং ১৯৭০ সালে পাকিস্তানের ইসলামাবাদ বিশ্ববিদ্যালয় (বর্তমানে কায়েদ এ আযম বিশ্ববিদ্যালয়) থেকে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৭৫ সালে যুক্তরাষ্ট্রের কর্নেল ইউনিভার্সিটি থেকে দ্বিতীয়বার অর্থনীতিতে এমএসসি এবং ১৯৭৮ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

Development by: webnewsdesign.com