ব্রেকিং

x

ট্রাম্পের আরও একটি আদেশ বাতিল বাইডেনের

বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১ | ৩:২৭ অপরাহ্ণ |

ট্রাম্পের আরও একটি আদেশ বাতিল বাইডেনের
ফাইল ছবি

মার্কিন যুক্তরাষ্ট্রে গ্রীন কার্ড নিয়ে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জারি করা আদেশ বাতিল করেছেন বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেন। ওই আদেশের কারণে গ্রীন কার্ডের আবেদন করেছেন এমন বহু মানুষের যুক্তরাষ্ট্রে প্রবেশের সুযোগ বন্ধ হয়ে গিয়েছিল। স্থানীয় সময় গতকাল বুধবার (২৪ ফেব্রুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করে হোয়াইট হাউস।

দ্য নিউ ইয়র্ক টাইমসের বরাতে জানা যায়, তৎকালীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প করোনা ভাইরাস মহামারি শুরুর পর বেকারত্বের ক্রমবর্ধমান হার প্রতিরোধ করতে একটি আদেশ জারি করেছিলেন। এর ফলে গ্রীন কার্ডের জন্য আবেদন করেছেন এমন অনেক মানুষের যুক্তরাষ্ট্রে প্রবেশ বন্ধ হয়ে যায়। ওই আদেশটি ‘প্রেসিডেন্সিয়াল প্রোক্লেমেশন ১০০০১৪’ নামে পরিচিত।

বুধবার সেই আদেশ বাতিল করেছেন বাইডেন। এরপর এক বিবৃতিতে হোয়াইট হাউস জানায়, নির্বাহী আদেশের মাধ্যমে সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আদেশটি বাতিল করেছেন প্রেসিডেন্ট বাইডেন।

নির্বাহী ওই আদেশে বাইডেন বলেছেন, গ্রীন কার্ডের আবেদনকারীদের ওপর ট্রাম্পের এই নিষেধাজ্ঞা পারিবারগুলোকে বিচ্ছিন্ন করেছে এবং এটা যুক্তরাষ্ট্রের স্বার্থকে এগিয়ে নেয়নি। এই নিষেধাজ্ঞা আসলে যুক্তরাষ্ট্রের ক্ষতি করেছে বলেও বিবৃতিতে বলা হয়।

Development by: webnewsdesign.com