ব্রেকিং

x

ট্রাম্পের বিরুদ্ধে নারীদের বিক্ষোভ

সোমবার, ১৯ অক্টোবর ২০২০ | ২:৪৯ অপরাহ্ণ | 35 বার

ট্রাম্পের বিরুদ্ধে নারীদের বিক্ষোভ
নিউইয়র্ক, ওয়াশিংটনসহ যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে হাজার হাজার নারী বিক্ষোভ করেছেন। ছবিঃ সংগৃহীত

সুপ্রিম কোর্টে রক্ষণশীল বিচারক এমি কোনি ব্যারেটকে প্রয়াত বিচারপতি রুথ ব্যাডার গিন্সবার্গের স্থানে বেছে নেওয়ায় প্রতিবাদে শনিবার (১৯ অক্টোবর) তারা এই বিক্ষোভ করেন। গত ১৮ সেপ্টেম্বর মারা যান বিচারপতি রুথ ব্যাডার গিন্সবার্গ।

বিক্ষোভের শুরুতে অংশগ্রহণকারীরা রুথ ব্যাডারের প্রতি শ্রদ্ধা জানান। এ সময় ৩ নভেম্বর নির্বাচনে ট্রাম্পের বিরুদ্ধে ভোট দিতে মার্কিন নারীদের প্রতি আহ্বান জানান বক্তারা।

নারীবাদী গ্রুপ আলট্রাভায়োলেটের পরিচালক সোঞ্জা স্পু বলেন, ‘প্রকৃত সত্য হলো আমরা হলাম শক্তিশালী। আর তারা হলো ভীতু। তারা এখন একটি রশির ওপর দিয়ে হাঁটছে। আর এটা তারা জানে। আমরা তাদেরকে ধাক্কা দিয়ে সরিয়ে দেওয়ার মতো অবস্থায় রয়েছি।’

গত সপ্তাহে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষমতা, গর্ভপাত, জলবায়ু পরিবর্তন, ভোটের অধিকার ও ওবামাকেয়ার ইস্যুতে সিনেটে প্রশ্ন করা হলে এর সদুত্তর দিতে পারেননি ব্যারেট। যদি তিনি সুপ্রিম কোর্টে বিচারকের পদে বসেন, তাহলে সেখানে ৬-৩ ব্যবধানে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করবে রক্ষণশীল রিপাবলিকানরা। ফলে রিপাবলিকানরা যা চাইবে, তা-ই করতে পারবে। এজন্য শনিবার ওয়াশিংটনে বিক্ষোভে অংশ নেন বিপুলসংখ্যক নারী।

এর আগে ২০১৭ সালে প্রেসিডেন্ট ট্রাম্প শপথ নেওয়ার পর ট্রাম্পবিরোধী প্রথম ‘ওমেন্স মার্চ’ হয়েছিল ওয়াশিংটনে।

Development by: webnewsdesign.com