ব্রেকিং

x

ডিএসইর এমডি হিসেবে যোগদান তারিক আমিনের

রবিবার, ২৫ জুলাই ২০২১ | ৫:৫৮ অপরাহ্ণ |

ডিএসইর এমডি হিসেবে যোগদান তারিক আমিনের
ছবি: সংগৃহীত

দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে যোগ দিয়েছেন তারিক আমিন ভূঁইয়া। রোববার (২৫ জুলাই) সকাল ১০টায় যোগদান করেন তিনি।

গত ৪ জুলাই ১০০৮তম পরিচালনা পর্ষদের সভায় ডিএসইর পর্ষদ তাকে প্রতিষ্ঠানটির এমডি হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়। ডিএসই বোর্ড অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন রেগুলেশন্স ২০১৩ অনুযায়ী ওইদিনই নিয়োগের বিষয়টি পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) অনুমোদনের জন্য পাঠানো হয়। এরপর ৫ জুলাই কমিশন তার নিয়োগের অনুমোদন দেয়।

ডিএসইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, প্রশাসন ও ব্যবসা পরিচালনা, ডিজিটাল অ্যান্ড ফিনান্সিয়াল টেকনোলজি এবং আইটি খাতে নেতৃত্বদানকারী দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি তারিক আমিন ভূঁইয়া পেশাগত জীবনে আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান-এএনজেড গ্রিন্ডলেস ব্যাংক, বাংলাদেশের গ্র্যাজুয়েট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন।

এরপর তিনি আইএনজি, সেন্ট জর্জ ও ওয়েস্ট পেক এবং গ্লোবাল পরামর্শক সংস্থা-আইটি প্রতিষ্ঠান টাটা কন্সালটেন্সি সার্ভিসেস (টিসিএস), ইনফোসিস এবং উদ্ভাবনী পরামর্শক সংস্থা- অ্যাকসেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দুই যুগেরও বেশি সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন৷ এছাড়া তিনি ব্র্যাক ব্যাংকের প্রধান তথ্য কর্মকর্তা (সিআইও) এবং মোবাইল মানি ট্রান্সফার কোম্পানি বিকাশের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেন।

ডিএসইতে যোগ দেওয়ার আগে তিনি বাংলাদেশের অলাভজনক প্রতিষ্ঠান ফ্রেন্ডশিপ এনজিও’র তথ্যপ্রযুক্তি পরামর্শক এবং অস্ট্রেলিয়ার হ্যাশক্লাউড পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা সিইও এবং সিটিপিও হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি হ্যাশক্লাউড বাংলাদেশ লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

তারিক আমিন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি ম্যাকোরি বিশ্ববিদ্যালয়, সিডনী, অস্ট্রেলিয়া থেকে মাস্টার অব কমার্স ইন ইনফরমেশন সিস্টেম অ্যান্ড টেকনোলজি ডিগ্রি নেন। তার আগে তিনি অস্ট্রেলিয়ান ইন্সটিটিউট অব বিজনেস থেকে ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

Development by: webnewsdesign.com