ব্রেকিং

x

ডিএসই পরির্দশন করেছে এডিবি প্রতিনিধির দল

মঙ্গলবার, ১৭ জুলাই ২০১৮ | ৭:০৭ অপরাহ্ণ | 1408 বার

ডিএসই পরির্দশন করেছে এডিবি প্রতিনিধির দল

শিয়ান ডেভেলপমেন্ট ব্যাংকের (এডিবি) ৫ সদস্যের একটি প্রতিনিধি দল ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) পরিদর্শন করেছেন। মঙ্গলবার (১৭ জুলাই) প্রতিনিধি দলটি ডিএসই পরিদর্শন করেছে। ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

এডিবির প্রতিনিধ দলে ছিলেন- স্টিফেন ওয়েলস, নিলস একবারজ, অরুনাংশু দত্ত, রবার্ট কানেন ও সাদ মোহাম্মদ ফয়সাল।

প্রতিনিধি দলকে স্বাগত জানান ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক কে. এ. এম. মাজেদুর রহমান। তিনি দলটিকে বর্তমান বাজার অবস্থা, ডেরিভেটিভস, ক্লিয়ারিং ও সেটেলমেন্ট এবং সিসিপি (সেন্ট্রাল কাউন্টার পার্টি) গঠনের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন। পরে ডেরিভেটিবস এর চাহিদা, ডেরিভেটিবস লেনদেনের ক্ষেত্রে নিয়ন্ত্রণ সংস্থার সহযোগিতা, লেনদেনের অবকাঠামো, সেটেলমেন্ট ও রিস্ক ম্যানেজমেন্ট ও বিনিয়োগকারী সুরক্ষা, ক্লিয়ারিং ও সেটেলমেন্টের বর্তমান অবস্থা, বর্তমানে এর সামর্থ, দুর্বলতা ও ঝুঁকি, সিসিপি গঠন, ঝুঁকি মোকাবেলায় এর ভূমিকা ও এর অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। এডিবি প্রতিনিধিদল এ ব্যাপারে প্রয়োজনীয় পরামর্শ প্রদানের আগ্রহ প্রকাশ করেন।

এসময় উপস্থিত ছিলেন, ডিএসই’র প্রধান আর্থিক কর্মকর্তা আবদুল মতিন পাটওয়ারী, এফসিএমএ, ডিএসই’র মহাব্যবস্থাপক ও কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান, এফসিএস। ফরমেশন সেন্ট্রাল কাউন্টার পাটি প্রজেক্টের উপ মহাব্যবস্থাপক, মোঃ ইমাম হোসেন, সহকারী মহাব্যবস্থাপক মোঃ মনিরুজ্জামান মিয়া।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com