ব্রেকিং

x

দেখামাত্রই গুলির নির্দেশের খবর অস্বীকার শ্রীলঙ্কার প্রতিরক্ষাপ্রধানের

বুধবার, ১১ মে ২০২২ | ৫:৪৬ অপরাহ্ণ |

দেখামাত্রই গুলির নির্দেশের খবর অস্বীকার শ্রীলঙ্কার প্রতিরক্ষাপ্রধানের
সংগৃহীত ছবি

শ্রীলঙ্কায় সহিংসতাকারীদের দেখামাত্রই গুলি করার নির্দেশের বিষয়টি অস্বীকার করেছেন দেশটির প্রতিরক্ষাপ্রধান ও সেনা কমান্ডার শাভেন্দ্র সিলভা। স্থানীয় সময় গতকাল মঙ্গলবার শাভেন্দ্র এই অভিযোগ অস্বীকার করেন। ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানা যায়, পরিস্থিতি যতই খারাপ হোক না কেন এমন ন্যক্কারজনক পদক্ষেপ তাঁরা নেবেন না বলে আশ্বস্ত করেছেন শ্রীলঙ্কার প্রতিরক্ষাপ্রধান।

এর আগে শ্রীলঙ্কার ফ্রন্টলাইন সোশ্যালিস্ট পার্টির নেতা দুমিন্দা নাগামুয়া দাবি করেন, বিক্ষোভকারীদের দেখামাত্রই গুলি করার নির্দেশ দিয়েছে সরকার। এ ছাড়া রাষ্ট্রীয় সম্পদের ক্ষতি করলে গুলি করা হতে পারে বলে বিক্ষোভকারীদের সতর্কবার্তা দিয়েছিল শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রণালয়। গতকাল মঙ্গলবার বিবৃতিতে বলা হয়, যারা সরকারি সম্পত্তির ক্ষতি করছে বা অন্যদের ক্ষতি করছে তাদের গুলি করা হতে পারে।

দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তরফে এমন ঘোষণা আসে যখন বিক্ষোভকারীরা একের পর এক সরকারি প্রতিষ্ঠান ও ক্ষমতাসীন রাজনীতিকদের বাড়িঘরে হামলা চালাতে থাকে। দুই দিনে ক্ষমতাসীন দলের বেশ কয়েকজন এমপির বাড়িসহ অর্ধশতাধিক বাড়িতে অগ্নিসংযোগ করে বিক্ষোভকারীরা।

এদিকে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত কারফিউ জারি থাকায় তৃতীয় দিনের মতো বুধবারও দোকানপাট, ব্যবসাপ্রতিষ্ঠান ও অফিস আদালত বন্ধ রয়েছে দেশটিতে। কলম্বোর রাস্তায় টহল দিতে দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

Development by: webnewsdesign.com