ব্রেকিং

x

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত

শনিবার, ১২ ফেব্রুয়ারি ২০২২ | ৭:৫৯ অপরাহ্ণ |

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত
প্রতিকী ছবি

বাংলাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। এদের মধ্যে গাজীপুর জেলায় দুজন, দিনাজপুর জেলায় দুজন এবং বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, সাতক্ষীরা ও বরিশাল জেলায় একজন করে নিহত হয়েছেন। এ ছাড়া এসব দুর্ঘটনায় ১৪ জন আহত হন।

>> গাজীপুরে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত
গাজীপুর জেলার শ্রীপুর উপজেলায় সিএনজি, মোটরসাইকেল ও অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে দুজন নিহত ও একজন হন।
শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে উপজেলার টেংরা এলাকায় এই দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলো- বেগম (৪৫) ও তার নাতি নাঈম (৩)।

নাঈমের বাবা পোশাক কারখানার শ্রমিক মো. সাদেক জানান, সকালে অটোরিকশায় করে ছেলেকে নিয়ে শাশুড়ি কিশোরগঞ্জের হোসেনপুর থেকে তাদের বাড়ি শ্রীপুরেরএমসি বাজার এলাকায় আসছিলেন। পথে টেংরা এলাকায় পৌঁছালে সিএনজি, মোটরসাইকেল ও অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে তাদের বহন করা অটোরিকশাটি উল্টে যায়। এতে শাশুড়ি বেগম ও ছেলে নাঈম গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. মরিয়ম আক্তার জানান, রফিক নামের একজন সিএনজি চালক আহত অবস্থায় ওই নারী ও শিশুকে হাসপাতালে নিয়ে আসে। তবে হাসপাতালে নিয়ে আসার আগেই তাদের মৃত্যু হয়েছে।

>> দিনাজপুরে বাস উল্টে দুজন নিহত
দিনাজপুরের চিরিরবন্দর উপজেলায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী একটি বাস উল্টে খাদে পড়ে দুজন নিহত এবং আরও ১০ জন আহত হয়েছেন। শনিবার ভোর ৫টার দিকে উপজেলার মোহনপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- দিনাজপুর সদরের উত্তর সরকারপাড়া গ্রামের মজিবর রহমানের স্ত্রী হালিমা খাতুন (৪৫) এবং দুর্ঘটনা কবলিত বাসের সুপারভাইজার বিরামপুরের বিজুল গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে আব্দুল জলিল (৫০)।

এ ঘটনায় আহত দুজনকে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকিরা বিভিন্ন স্থানীয় হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

চিরিরবন্দর থানার উপপরিদর্শক (এসআই) আব্দুল কাদের জানান, ঢাকা থেকে ছেড়ে আসা হানিফ পরিবহনের বাসটি আত্রাই নদীর চিরিরবন্দর অংশে মোহনপুর সেতুর গার্ডারের সঙ্গে ধাক্কা লেগে খাদে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই বাসের যাত্রী হালিমা খাতুন ও সুপারভাইজার আব্দুল জলিল মারা যান।
বাসটির চালক জাহাঙ্গীর পালিয়ে গেছেন বলেও জানান তিনি।

>> বগুড়ায় মোটরসাইকেল আরোহী নিহত
বগুড়া সদর উপজেলায় ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত ও আরেকজন আহত হয়েছেন। শুক্রবার দুপুর আড়াইটার দিকে রংপুর-বগুড়া মহাসড়কের উপজেলার ঠেঙ্গামারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহত সাদ্দাম খান ওরফে বাবু (৪২) শহরের সুলতানগঞ্জ পাড়ার মোস্তাকিন খানের ছেলে।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা জানান, শুক্রবার দুপুরে ঠেঙ্গামারা থেকে একটি বালুবোঝাই ট্রাক মাটিডালীর দিকে যাচ্ছিল। পথে ট্রাকটি রংপুর-বগুড়া মহাসড়কে এসে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলে থাকা বাবু ঘটনাস্থলে নিহত হন। এ সময় মোটরসাইকেল চালক আলিফ আহত হন।

>> চাঁপাইনবাবগঞ্জে একজন নিহত
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে এক যুবক নিহত ও আরেকজন আহত হয়েছেন। শুক্রবার রাতে আড্ডা-সরাইগাছি সড়কের জিনারপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত বুলবুল (৩০) শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের কানসাট বালুচর গ্ৰামের মোহাম্মদ আলীর ছেলে। আহত আরিফ (৩২) একই উপজেলার কানসাট হাজারবিহী ভোলাভারী গ্ৰামের আব্দুর রশিদের ছেলে।

গোমস্তাপুর থানার উপপরিদর্শক (এসআই) অমিত শাহ জানান, শুক্রবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে আড্ডা-সরাইগাছি সড়কের জিনারপুর এলাকায় ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল চালক ঘটনাস্থলে নিহত আর অপর আরোহী গুরুতর আহত হন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দল আহত ব্যক্তিকে উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে।

>> সাতক্ষীরায় ট্রাকচাকায় শিক্ষক নিহত
সাতক্ষীরার আশাশুনিতে ট্রাকচাকায় এক অবসরপ্রাপ্ত শিক্ষক নিহত হয়েছেন। শনিবার সকাল ৯টার দিকে উপজেলার হলদেপোতা ব্রিজের কাছে এই দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় ট্রাকচালককে আটক করা হয়েছে।
নিহত গোবিন্দ রায় (৬৫) পূর্ব কাটাকাটি গ্রামের সূর্যকান্ত রায়ের ছেলে ও খেজুরডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক।

আটক চালক আমিরুল ইসলাম সদর উপজেলার পারকুকরালি গ্রামের নজরুল গাজীর ছেলে।

নিহতের ভাই সঞ্জয় রায়ের বরাত দিয়ে আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমিনুল ইসলাম জানান, সকালে হলদে পোতা ব্রিজের কাছে দাঁড়িয়ে থাকা অবস্থায় পেছন থেকে একটি ট্রাক ধাক্কা দিলে গোবিন্দ রায় ঘটনাস্থলে নিহত হন। স্থানীয়রা সঙ্গে সঙ্গে ট্রাকচালককে আটক করে স্থানীয় ইউপি সদস্যের কাছে নিয়ে যায়। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

ওসি জানান, লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

>> বরিশালে কলেজছাত্র নিহত
বরিশালের গৌরনদী উপ‌জেলায় ট্রাক্টরের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এক কলেজছাত্র নিহত এবং আরেকজন আহত হয়েছেন। শ‌নিবার দুপু‌রে ঢাকা-বরিশাল মহাসড়‌কের উপ‌জেলার বাটা‌জো‌ড় এলাকায় এ দুর্ঘটনা ঘ‌টে।

নিহত ফের‌দৌস (১৮) বাবুগ‌ঞ্জের রাকু‌দিয়া এলাকার বা‌সিন্দা ও আবুল কালাম ডি‌গ্রি ক‌লে‌জের ছাত্র।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ বেল্লাল হোসেন ব‌লেন, ট্রাক্টরটি ব‌রিশাল থে‌কে ভূরঘাটার দি‌কে এবং মোটরসাই‌কেল‌টি গৌরনদী থে‌কে ব‌রিশা‌লের দি‌কে যা‌চ্ছি‌ল। প‌থিম‌ধ্যে বাটা‌জো‌ড় এলাকায় মু‌খোমু‌খি সংঘর্ষ হয়। এতে আহত দুজন‌কে উজিরপুর উপ‌জেলা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি করা হ‌লে মোটরসাইকেলচালক ফের‌দৌসের মৃত‌্যু হয়।

ওসি জানান, দুর্ঘটনা কবলিত ট্রাক্টর ও মোটরসাইকেল পুলিশ হেফাজতে রয়েছে। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

বাংলাদেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৮ জন নিহত হয়েছেন। এদের মধ্যে গাজীপুর জেলায় দুজন, দিনাজপুর জেলায় দুজন এবং বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, সাতক্ষীরা ও বরিশাল জেলায় একজন করে নিহত হয়েছেন। এ ছাড়া এসব দুর্ঘটনায় ১৪ জন আহত হন।

Development by: webnewsdesign.com