ব্রেকিং

x

দেশের ১১ অঞ্চলে বৃষ্টির আভাস

সোমবার, ১৯ অক্টোবর ২০২০ | ২:২৮ অপরাহ্ণ | 9 বার

দেশের ১১ অঞ্চলে বৃষ্টির আভাস
ফাইল ছবি

পঞ্জিকার পাতা বলছে আজ কার্তিকের ৪ তারিখ।এই সময় আকাশ থাকবে ঝকঝকে নীল। সূর্য ছড়াবে মিষ্টি আলো। সঙ্গে হালকা হিম বাতাস। কিন্তু প্রকৃতির মাঝে এখন কোনো কিছুরই দেখা নেই। বরং আকাশ মেঘাচ্ছন্ন। ঝরছে ঝিরিঝিরি বা ভারী বৃষ্টি। গতকাল থেকে রাজধানী ঢাকাসহ আশেপাশের এলকায় সূর্যের দেখা তো নেই। আজও আকাশ ‍গুরু গম্ভীর মেঘমালা। নীল আকাশের ক্যানভাসে খণ্ড খণ্ড সাদা মেঘের দল।

এদিকে আবহাওয়া অফিস বলছে, দেশের ১১টি অঞ্চলে আজ ঝড়ের সঙ্গে বৃষ্টি হতে পারে। সেসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সোমবার (১৯ অক্টোবর) দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদনদীর পূর্বাভাসে এসব তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ফরিদপুর, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম ও কক্সবাজার অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। হালকা বৃষ্টি হতে পারে। তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Development by: webnewsdesign.com