ব্রেকিং

x

নাইজেরিয়ায় কারাগারে হামলা, পালিয়েছে প্রায় ২ হাজার বন্দী

মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১ | ৪:৪৯ অপরাহ্ণ | 7 বার

নাইজেরিয়ায় কারাগারে হামলা, পালিয়েছে প্রায় ২ হাজার বন্দী
প্রতীকী ছবি

নাইজেরিয়ার একটি কারাগার থেকে ১ হাজার ৮০০ জনেরও বেশি বন্দী পালিয়ে গেছেন। নাইজেরিয়ার দক্ষিণাঞ্চলে ওই কারাগারে হামলা চালায় বন্দুকধারীরা। তাদের কাছে ভারী অস্ত্র ও বিস্ফোরক ছিল। হামলার পর সেখানে থাকা বন্দীরা পালিয়ে যায়। স্থানীয় সময় গতকাল সোমবার কর্তৃপক্ষ এ তথ্য জানিয়েছে।

webnewsdesign.com

আন্তর্জাতিক সংবাদ সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়, নাইজেরিয়ার ইমো রাজ্যে ওউয়েরি কারাগারে বন্দুকধারীদের সঙ্গে হামলাকারীদের গোলাগুলি হয়। এ সময় বিস্ফোরণও হয়। নাইজেরিয়ার জাতীয় সংশোধন কর্তৃপক্ষ গতকাল এক বিবৃতিতে এসব তথ্য জানায়।

ইমো রাজ্যের সংশোধন কর্তৃপক্ষের মুখপাত্র জেমস মাদুগবা এএফপিকে বলেন, ‘আমি নিশ্চিত করছি যে ইমো রাজ্যে ওউয়েরিতে একটি কারাগারে বন্দুকধারীরা হামলা চালায়। তবে পালিয়ে যাওয়া বন্দীদের সংখ্যা এখনো নিশ্চিত না।’ পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে বলে তিনি জানান।

এএফপির প্রতিবেদনে বলা হয়, হামলাকারীরা একটি পিকআপে চড়ে সেখানে আসে। এখন পর্যন্ত কোনো সংগঠন হামলার দায় স্বীকার করেনি। তবে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মাদু বুহারি এ ঘটনাকে সন্ত্রাসী কার্যক্রম হিসেবে চিহ্নিত করেছেন। তিনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দ্রুত হামলাকারীদের গ্রেপ্তারের নির্দেশ দিয়েছেন।

আফ্রিকার সবচেয়ে জনবহুল দেশটির কারাগারগুলো প্রায়ই জনাকীর্ণ হয়ে পড়ে। এর মধ্যে ৭০ শতাংশ বন্দী রিমান্ডে থাকে। অনেক বন্দী বছরের পর বছর বিচারের অপেক্ষায় আছে

Development by: webnewsdesign.com