ব্রেকিং

x

নামে মাত্র মাঠে থাকলেও মূলত ধানের শীষ ও নৌকার প্রার্থীদের সরগরম মৌলভীবাজারের ৪টি আসনে

মঙ্গলবার, ২৫ ডিসেম্বর ২০১৮ | ১২:৪৮ অপরাহ্ণ | 1251 বার

নামে মাত্র মাঠে থাকলেও মূলত ধানের শীষ ও নৌকার  প্রার্থীদের সরগরম মৌলভীবাজারের ৪টি আসনে
ধানের শীষ ও নৌকা প্রতিক নিয়ে মৌলভীবাজারের ৪টি আসনের প্রার্থীরা

৩০ ডিসেম্বর ২০১৮, বহুল কাংঙ্খিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই উত্তাপ ছড়াচ্ছে ভোটের মাঠে। গ্রাম থেকে শহরে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে চলছে জোর সমালোচনা। সারা দেশের ন্যায় মৌলভীবাজারের চার টি আসনেও প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা চষে বেড়াচ্ছেন মাঠ। প্রতিটি আসনেই বিভিন্ন প্রতিকের প্রার্থী থাকলেও মুলত প্রতিযোগিতা হবে ধানের শীষ ও নৌকা প্রতিকের প্রার্থীদের মধ্যে।
মৌলভীবাজার-১ (বড়লেখা ও জুড়ী) : আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, বর্তমান সংসদ সদস্য ও সরকার দলীয় হুইপ মোঃ শাহাব উদ্দিন ও বিএনপি থেকে জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠুর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে প্রার্থী হিসেবে আছেন ইসলামী ঐক্য ফ্রন্ট থেকে আহমদ রিয়াজ এবং বাংলাদেশ ইসলামী আন্দোলনের প্রার্থী মাওলানা গিয়াস উদ্দিন

মৌলভীবাজার-২ (কুলাউড়া) : এ আসনে মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন আওয়ামীলীগের নেতৃত্বাধিন মহাজোট থেকে সাবেক সংসদ সদস্য এম এম শাহীন ও বিএনপির নেতৃত্বাধিন জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সাবেক সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ। শুধু স্থানীয় নয়, জাতীয় পর্যায়ে এরা আলোচনার কেন্দ্র বিন্দু। এছাড়া জাতীয় পার্টি (এরশাদ) এর প্রার্থী হিসেবে ভোটের মাঠে আছেন অ্যাডভোটে মাহবুবুল আলম শামীম। বাংলাদেশ ইসলামি আন্দোলন থেকে হাফিজ মতিউর রহমান, বাংলাদেশ ইসলামি ঐক্যজোট থেকে মৌলানা আসলাম হোসাইন, বাংলাদেশ ওয়াকারার্স পার্টি বামফন্ট থেকে প্রশান্ত দেব সানা।

মৌলভীবাজার-৩ (মৌলভীবাজার সদর ও রাজনগর) : এ আসনে সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের জৌষ্ট পুত্র, জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য এম নাসের রহমান এবং জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ এর মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা থাকবে। এছাড়া প্রার্থী রয়েছেন বাংলাদেশ খেলাফত মজলিসের লুৎফুর রহমান কামালী, বাসদ থেকে অ্যাডভোকেট মোঃ মগনু মিয়া, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মোঃ আসলম।

মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) : এ আসনে আওয়ামীলীগ থেকে বর্তমান সংসদ সদস্য, সাবেক চীপ হুইপ উপাধ্যক্ষ মোঃ আব্দুস শহীদ ও জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মুজিবুর রহমান (হাজী মুজিব) মূল প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন। ভোটের মাঠে তারাই আলোচনার কেন্দ্র বিন্দু। এছাড়া প্রার্থী হিসেবে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে মাওলানা সালাউদ্দিন। এ আসনে এড. শান্তি পদ ঘোষ গণফোরামের আলাদা প্রার্থী থাকলেও গত ২০ ডিসেম্বর তিনি নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

Development by: webnewsdesign.com