ব্রেকিং

x

নারী আইপিএল’র দল ঘোষণা, আছেন জাহানারা-সালমা

রবিবার, ১১ অক্টোবর ২০২০ | ৭:৪৬ অপরাহ্ণ | 50 বার

নারী আইপিএল’র দল ঘোষণা, আছেন জাহানারা-সালমা
ছবি: সংগৃহীত

নারী ক্রিকেটারদের আইপিএল খ্যাত উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জের জন্য তিন দলের স্কোয়াড চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টের জন্য ডাক পাওয়া বাংলাদেশের সালমা খাতুন ও জাহানারা আলম পড়েছেন দুই দলে।

গত আসরের মতো এবারের আসরেও ভেলোসিটির হয়ে খেলবেন পেসার জাহানারা। গেল আসরে রানার্স-আপ হওয়া দলটির হয়ে নৈপুণ্য দেখিয়েছিলেন তিনি। তার দলনেতা ভারতের মিতালি রাজ।

উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জে প্রথমবারের মতো ডাক পাওয়া সালমা অংশ নেবেন ট্রেইলব্ল্যাজার্সের হয়ে। এই দলের নেতৃত্বে আছেন স্মৃতি মান্দানা।

টুর্নামেন্টের অপর দলের নাম সুপারনোভা। দুবাইয়ে আগামী ৪ নভেম্বর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সুপারনোভা ও ভেলোসিটি। চলবে ৯ নভেম্বর পর্যন্ত।

চার ম্যাচের এই টুর্নামেন্ট খেলার জন্য শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ডসহ বিভিন্ন দেশের তারকা ক্রিকেটাররা আসবেন আরবে।

একনজরে দেখে নেওয়া যাক তিনটি দলের কারা কারা রয়েছেন:

সুপারনোভা: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), জেমাইমা রদ্রিগেজ (সহ-অধিনায়ক), চামারি আটাপাট্টু, প্রিয়া পুনিয়া, রাধা যাদব, অনুজা পাটিল, তানিয়া ভাটিয়া, শশীকলা সিরিওয়ার্ধনে, পুনম যাদব, সাকিরা সেলমান, অরুন্ধতি রেড্ডি,পূজা ভস্ট্রাকার,আয়ুশি সোনি, আয়াবঙ্গা খাকা এবং মুসকান মালিক।

ট্রেলবেজার্স: স্মৃতি মন্ধানা (অধিনায়ক), দীপ্তি শর্মা (সহ-অধিনায়ক), পুনম রাউত, রিচা ঘোষ, নুজহাত পারভিন, ডি হেমলতা, রাজেশ্বরী গায়রকোয়াড, হারলিন দেওল, ঝুলন গোস্বামী, সালমা খাতুন, সিমরান দিল বাহাদুর, সফি একেলস্টোন, নাথাকাম চানথাম, ডিয়েন্ড্রা ডটিন এবং কাসভি গৌতম।

ভেলোসিটি: মিতালি রাজ (অধিনায়িক), বেদা কৃষ্ণমূর্তি (সহ-অধিনায়িক), শেফালি ভার্মা, সুষমা ভার্মা, একতা বিস্ত, মানসী জোশী, শিখা পান্ডে, দেবিকা বৈদ্য, সুশ্রী দিব্যাদর্শী, মানালি দক্ষিণী, লেই কাসপেরেক, ড্যানিয়েলা ওয়াট, সুনে লুস, জাহানারা আলম এবং এম আনাঘা।

Development by: webnewsdesign.com