ব্রেকিং

x

নির্ধারিত সময়েই হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র

বৃহস্পতিবার, ২৪ মার্চ ২০২২ | ৭:১২ অপরাহ্ণ |

নির্ধারিত সময়েই হবে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র
সংগৃহীত ছবি

পূর্বনির্ধারিত সময় অনুযায়ী রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের কাজ সম্পন্ন হবে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটাস্কি।

বৃহস্পতিবার (২৪ মার্চ) ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযানের মাসপূর্তি উপলক্ষে ঢাকার রাশিয়া দূতাবাস আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে দুই হাজার রাশিয়ান আর ২০ হাজার বাংলাদেশি নিয়মিত কাজ করে যাচ্ছেন জানিয়ে রাষ্ট্রদূত বলেন, পশ্চিমা নিষেধাজ্ঞার পরও সেখানে কোন সমস্যা হবে না।

ইউক্রেন যুদ্ধ বাংলাদেশ-রাশিয়ার দ্বিপাক্ষিক বাণিজ্যে কোন প্রভাব ফেলবে না জানিয়ে রাষ্ট্রদূত আলেক্সান্ডার মান্টিটাস্কি বলেন, রাশিয়ার সঙ্গে বাংলাদেশের বাণিজ্য ২ দশমিক ৯ বিলিয়ন ডলারের। যার মধ্যে তৈরি পোশাক খাতই বেশি।

এই বাণিজ্য কমবে না বরং বাড়বে এবং তা নির্বিঘ্ন করতে বাংলাদেশ সরকারের সাথে রুবল ও টাকার বিনিময় নিয়ে আলোচনা চলছে বলেও জানান তিনি।

এদিকে, সংবাদ সম্মেলনে ইউক্রেনে আবাসিক এলাকায় হামলা প্রসঙ্গে ড্রোন থেকে ধারণকৃত বেশ কিছু ফুটেজ দেখানো হয়। সেখানে আবাসিক এলাকায় ইউক্রেনীয় সেনাদের উপস্থিতি ও আবাসিক ভবনগুলোর ছাদে অ্যান্টিট্যাংক মিসাইল স্থাপনা দেখা যায়।

রাশিয়া ইউক্রেনের যুদ্ধ শুধু দুই দেশের নয়, পশ্চিমা ১৮ দেশের সঙ্গে রাশিয়ার যুদ্ধ উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, এখানে ইউক্রেন ভুল তথ্য দিয়ে বিশ্বাবাসীকে বিভ্রান্ত করছে।

সংবাদ সম্মেলনে জাতিসংঘের জরুরি অধিবেশনে ভোটাভুটির আগে বাইরের প্রবল চাপ সত্ত্বেও বাংলাদেশ নিরপেক্ষতা বজায় রাখায় কৃতজ্ঞতা প্রকাশ করেন রুশ রাষ্ট্রদূত।

Development by: webnewsdesign.com