ব্রেকিং

x

নেইমারকে নিয়ে পিএসজি-ব্রাজিলের দ্বন্দ্ব

বৃহস্পতিবার, ০৫ নভেম্বর ২০২০ | ৯:১০ অপরাহ্ণ | 22 বার

নেইমারকে নিয়ে পিএসজি-ব্রাজিলের দ্বন্দ্ব
ফাইল ছবি

বিশ্বকাপ বাছাইপর্বে ভেনেজুয়েলার বিপক্ষে ১৪ ও উরুগুয়ের বিপক্ষে ১৮ নভেম্বর ম্যাচের আগে ইনজুরি নিয়ে বেশ চিন্তায় আছেন ব্রাজিল জাতীয় ফুটবল দলের কোচ তিতে। এরই মধ্যে তাকে চারজন ফুটবলাকে বিকল্প হিসেবে ডাকতে হয়েছে। তাদের তিনজন ইনজুরিতে পড়েছেন। একজন করোনা আক্রান্ত।

চার ফুটবলারকে বিকল্প হিসেবে দলে নিলেও ইনজুরিতে থাকা নেইমার জুনিয়রকে এখন দল থেকে বাদ দেননি ব্রাজিল কোচ। এ নিয়ে পিএসজি এবং ব্রাজিলের মধ্যে কথার দ্বন্দ্ব শুরু হয়েছে। ব্রাজিল কোচ মনে করছেন, ১৪ নভেম্বর ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন নেইমার। তা না হলে খেলতে পারবেন উরুগুয়ের বিপক্ষে।

ওদিকে পিএসজি কোচ টমাস টুখেল বলেছেন, আন্তর্জাতিক বিরতির পরে ছাড়া মাঠে নামার সম্ভাবনা নেই নেইমারের। তিনি এও পরিষ্কার করে বলেছেন, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে জাতীয় দলের হয়ে খেলার সম্ভাবনা দেখেন না তিনি। ব্রাজিল কনফেডারেশন সাবেক বার্সেলোনা তারকার আশা ছাড়ছে না দেখে টুখেল আবার বলেছেন, নেইমার যদি ম্যাচ খেলে তাহলে বুঝতে হবে তার কোন ইনজুরি নেই। কিন্তু সত্য হলো, ইনজুরিতে আছে সে।

এখন দেখার বিষয় কোন পক্ষ এই দ্বন্দ্বে জেতে। নেইমার বরাবরই ইনজুরি সংকটে আছেন। পিএসজি আসার পরে প্রতি বছরই বড় ইনজুরিতে পড়েছেন তিনি। গত মৌসুমে নেইমার গুরুত্বপূর্ণ সময়ে ইনজুরি মুক্ত ছিলেন। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে খেলেছে তার দল। কিন্তু তার আগের দুই মৌসুমে গুরুত্বপূর্ণ সময়ে ইনজুরিতে পড়ে ক্লাবের আশা ভাঙেন এই ব্রাজিলিয়ান।

সেলেকাওদের জার্সিতে খেলতে চান কিনা, খেলতে পারবেন কিনা বিষয়গুলো পরিষ্কার করা উচিত নেইমারেরও। এর আগে ব্রাজিলের ঘোষিত দল থেকে কুতিনহো ও ফ্যাবিনহো ইনজুরি নিয়ে ছিটকে গেছেন। তাদের জায়গায় দলে ঢুকেছেন লিঁওর লুকাস পাকেতা এবং এভারটনের ফ্যাবিয়ান অ্যালান। এরপর ইনজুরিতে পড়েছেন রদ্রিগো চিরো এবং করোনায় আক্রান্ত হয়েছেন এদের মিলিতাও। তাদের জায়গায় দলে এসেছেন অ্যাথলেটিকোর লিফিপে এবং সেভিয়ার সেন্ট্রাল ডিফেন্ডার ডিয়াগো কার্লোস

Development by: webnewsdesign.com