ব্রেকিং

x

পরিবহন সেক্টরে নৈরাজ্য বন্ধে যুদ্ধ ঘোষণার দাবি

মঙ্গলবার, ২৯ মে ২০১৮ | ১১:৩০ অপরাহ্ণ | 621 বার

পরিবহন সেক্টরে নৈরাজ্য বন্ধে যুদ্ধ ঘোষণার দাবি

মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে পরিবহন সেক্টরে নৈরাজ্য বন্ধে চিহ্নিত চাঁদাবাজদের বিরুদ্ধেও যুদ্ধ ঘোষণার দাবি জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে সংগঠনের নেতাকর্মীরা এ দাবি জানান।
বক্তারা বলেন, ঢাকার চারটি টার্মিনালে চলাচলরত প্রায় ১০ হাজার পরিবহন থেকে গাড়িপ্রতি নিম্নে ৭০০ টাকা হারে ৭০ লাখ টাকা, ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় চলাচলরত প্রায় ৫ হাজার হিউম্যান হলার থেকে ৩৫ লাখ এবং মহানগরের আশেপাশে চলাচলরত প্রায় ৪৫০টি পরিবহন থেকে ৩ লাখ ১৫ হাজার টাকা চাঁদাবাজির মাধ্যমে অবৈধভাবে আদায় করা হচ্ছে।
মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করায় পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানানো হয়। সেই সঙ্গে মাদকের মত পরিবহন সেক্টরের সকল চিহ্নিত চাঁদাবাজদের বিরুদ্ধেও আরেকটি যুদ্ধ ঘোষণা করার দাবি জানান তারা।
সমাবেশ থেকে গণপরিবহনে নৈরাজ্য বন্ধ, অবৈধ চাঁদা আদায়কারীদের গ্রেফতার, মালিক কর্তৃক পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র প্রদান এবং বাস-ট্রাক শ্রমিকদের বেতন বৃদ্ধিসহ মোট ১২ দফা দাবি জানানো হয়।
আয়োজক সংগঠন সভপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যদের মধ্যে সাধারণ সম্পাদক ইনসুর আলী, কার্যকারী সভাপতি আজাহার আলী, সহ-সভাপতি আমিরুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোহাম্মাদ হানিক, প্রচার সম্পাদক মোশারফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অর্থকাল /এসএ/খান

Development by: webnewsdesign.com