ব্রেকিং

x

পিএসজিতে নেইমারের ‘সেঞ্চুরি’

শনিবার, ২৩ জানুয়ারি ২০২১ | ৪:৫৬ অপরাহ্ণ |

পিএসজিতে নেইমারের ‘সেঞ্চুরি’
সংগৃহীত ছবি

সময়ের হিসাব কষলে আরও আগেই মাইলফলকটিতে পৌঁছানোর কথা তার। ২০১৭ সালের গ্রীষ্মের দলবদলে প্যারিস সেন্ত জার্মেইতে যাওয়ার পর সময়ের স্রোত গড়িয়েছে তো অনেকটা। কিন্তু চোট ‘নিত্যসঙ্গী’ হয়ে দাঁড়ানোয় ম্যাচের ‘সেঞ্চুরি’ হতে সময় বেশি লাগলো নেইমারের। ‍শুক্রবার রাতে পিএসজির জার্সিতে ১০০তম ম্যাচটি ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রাঙিয়ে নিয়েছেন আবার গোল করে।

লিগ ওয়ানে মঁপেলিয়েরের বিপক্ষে পিএসজির জয়টাও এসেছে সহজে। নেইমারের সঙ্গে কিলিয়ান এমবাপ্পের জোড়া গোল ও মাউরো ইকার্দির লক্ষ্যভেদে ঘরের মাঠে ফরাসি চ্যাম্পিয়নরা ১০ জনের মঁপেলিয়েরকে হারিয়েছে ৪-০ গোলে। এমবাপ্পেকে ফাউল করে মাত্র ১৯ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সফরকারী গোলকিপার জোনাস ওমলিন। এক খেলোয়াড় বেশি নিয়ে পুরোটা সময় আধিপত্য বিস্তার করে খেলেছে পিএসজি।

টানা চতুর্থ জয়ে প্যারিসের ক্লাবটি দ্বিতীয় স্থানে থাকা লিলের চেয়ে ৩ পয়েন্টে এগিয়ে গেল। নতুন কোচ মাউরিসিও পোচেত্তিনো দায়িত্ব নেওয়ার প্রথম ম্যাচ শুধু ড্র করেছিলেন সেন্ত এতিয়েনের বিপক্ষে। এরপর থেকে চলছে জয়রথ। সাবেক টটেনহাম কোচ কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর এক সপ্তাহ ছিলেন আইসোলেশনে, মঁপেলিয়ের ম্যাচ দিয়ে আবার ডাগ আউটে ফিরে ভীষণ খুশি পোচেত্তিনো, ‘আমি ভালো আছি। ফিরতে পেরে আমি আনন্দিত।’

দলের জয় আরও বেশি আনন্দ এনে দিয়েছে আর্জেন্টাইন কোচের মনে। ১০ জনের মঁপেলিয়েরের বিপক্ষে ৩৪ মিনিটে এগিয়ে যায় তারা এমবাপ্পের গোলে। এরপর দ্বিতীয়ার্ধে তিন মিনিটের ঝড়ে পেয়ে যায় ৩ গোল। ৬০ মিনিটে শুরুটা নেইমারের গোল দিযে। মিনিট খানেক পর স্কোরশিটে নাম তোলেন ইকার্দি। আর ৬৩ মিনিটে দ্বিতীয়বার জাল খুঁজে পান এমবাপ্পে।

এই লড়াই দিয়েই পিএসজির হয়ে ১০০তম ম্যাচ খেললেন নেইমার। দলবদলের বিশ্বরেকর্ড গড়ে ২০১৭ সালে বার্সেলোনা থেকে প্যারিসে পা রেখে মাইলফলকটি ছুঁতে একটু বেশি সময়ই লেগে গেছে তার। কারণটা তার চোট ও বিভিন্ন সময়ের নিষেধাজ্ঞা। ‘সেঞ্চুরি’ পূরণের ম্যাচটিতে প্যারিসের ক্লাবে নেইমার পেলেন ৮১তম গোল।

Development by: webnewsdesign.com