ব্রেকিং

x

পুঁজিবাজারে দরপতন ঠেকাতে জরুরি বৈঠক

বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ৮:৩৯ অপরাহ্ণ | 1034 বার

পুঁজিবাজারে দরপতন ঠেকাতে জরুরি বৈঠক

পুঁজিবাজারে টানা দরপতন ঠেকাতে ইতিবাচক ভূমিকা রাখার সিদ্ধান্ত নিয়েছে শীর্ষ ব্রোকার, মার্চেন্ট ব্যাংক এবং অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিগুলো। তবে দীর্ঘ মেয়াদে বাজারে স্থিতিশীলতার জন্য পুঁজিবাজার রেগুলেটরদের সমন্বিত উদ্যোগ জরুরি।
আজ বৃহস্পতিবার বিকেলে পুঁজিবাজারে বর্তমান পরিস্থিতি নিয়ে শীর্ষ ব্রোকার, মার্চেন্ট ব্যাংক এবং অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানির প্রধানদের নিয়ে এক জরুরি বৈঠকে এমন তথ্য উঠে আসে। বাংলাদেশ ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এর প্রধান কার্যালয়ে এই জরুরি সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এই সভা আহ্বান করে।
অনুষ্ঠানে বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান বর্তমান বাজার পরিস্থিতি নিয়ে উপস্থিত প্রতিনিধিদের কাছে মতামত জানতে চান। তিনি এসময় বলেন, আমরা যদি ইতিবাচক চিন্তা করি তবে এই সাময়িক অবস্থা কেটে যাবে। যার যার পক্ষ থেকে বাজারকে সাপোর্ট দিতে হবে।
তিনি বলেন, মার্কেট পড়লে আমাদের সবার জবাবদিহিতা বেড়ে যায়। সম্প্রতি যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে; তাতে আপনাদের ভূমিকা সন্তোষজনক নয়।
তিনি আরও বলেন, বাজারের এই অবস্থা উন্নয়নে বিএসইসির পক্ষ থেকে সব ধরণের প্রচেষ্টা আমরা চালিয়ে যাচ্ছি। কিভাবে সমন্বয় করে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে সংশ্লিষ্ট ইস্যুর সমাধান করা যায়; অর্থমন্ত্রনালয়ের মাধ্যমে তা নিয়ে উদ্যোগ নেওয়া হয়েছে।

অর্থকাল/এসএ/খান

Development by: webnewsdesign.com