ব্রেকিং

x

পুতিনকে মূল্য দিতে হবে: হুমকি বাইডেনের

বৃহস্পতিবার, ১৮ মার্চ ২০২১ | ৫:৫৮ অপরাহ্ণ |

পুতিনকে মূল্য দিতে হবে: হুমকি বাইডেনের
সংগৃহীত ছবি

গত বছরের শেষে মার্কিন নির্বাচনে কলকাঠি নেড়ে বাইডেনকে হারানোর চেষ্টা করেছিলেন পুতিন। এর মূল্য চোকাতে হবে তাকে। বুধবার এমনটাই বললেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তার এমন মন্তব্যের পর থেকেই ক্ষিপ্ত রাশিয়া। ইতিমধ্যেই আমেরিকার রুশ রাষ্ট্রদূতকে মস্কোতে ফিরে আসার নির্দেশ দিয়েছে পুতিন প্রশাসন।

গত মঙ্গলবার (১৬ মার্চ) পনেরো পাতার এক রিপোর্ট প্রকাশ করেছে মার্কিন গোয়েন্দারা। সেই রিপোর্টেই দাবি করা হয়েছিল, গত নভেম্বরে নির্বাচনে ট্রাম্পকে জেতাতে কলকাঠি নেড়েছিলেন ভ্লাদিমির পুতিন।

মার্কিন সংবাদমাধ্যম ‘এবিসি নিউজ’-কে দেওয়া এক সাক্ষাৎকারে সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে মার্কিন প্রেসিডেন্ট বাইডেন বলেন, রাশিয়ার রাষ্ট্রপ্রধান ডোনাল্ড ট্রাম্পকে যেভাবে নির্বাচনে জেতাতে চক্রান্ত করেছিলেন, সেজন্য মূল্য চোকাতে হবে তাকে। কেবল এটুকুই নয়। এরই পাশাপাশি পুতিনকে ‘খুনি’ বলেও আখ্যা দেন বাইডেন। রাশিয়ার বিরোধী নেতা অ্যালেক্সই নাভালনিকে বিষ খাইয়ে খুনের জন্য তিনি অভিযুক্ত করেন পুতিনকে।

এদিকে রাশিয়ার পক্ষ থেকে পরিষ্কার জানানো হয়েছে, কোনও উপযুক্ত প্রমাণ বা তথ্য ছাড়াই এমন অভিযোগ করছে ওয়াশিংটন। বাইডেনের এই বিতর্কিত মন্তব্য আরও উসকে দিচ্ছে পুতিনকে।

ওয়াশিংটনে অবস্থিত রুশ দূতাবাস থেকে দেশে ফেরত আসতে বলা হয়েছে রাষ্ট্রদূত আনাতলি আনতোনভকে। রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা করা হবে পরিস্থিতি নিয়ে।

Development by: webnewsdesign.com