ব্রেকিং

x

প্রথমবারের মতো পালিত হচ্ছে শেখ রাসেল দিবস

সোমবার, ১৮ অক্টোবর ২০২১ | ৩:০০ অপরাহ্ণ |

প্রথমবারের মতো পালিত হচ্ছে শেখ রাসেল দিবস
ফাইল ছবি

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ প্রতিপাদ্যে আজ সারাদেশে প্রথমবারের মতো পালিত হচ্ছে শেখ রাসেল দিবস। ‘ক’ শ্রেণির জাতীয় দিবস হিসেবে দেশব্যাপী এবং বিদেশে বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় দিবসটি পালিত হবে।
আজ শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন পালিত হচ্ছে। দিবসটি উপলক্ষ্যে দেশব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দুই দিনের কর্মসূচি পালন করবে আওয়ামী লীগ।

দলটির দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়ার সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকাল ৮টায় বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত শহীদ শেখ রাসেলসহ ১৫ আগস্টে নিহত সব শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়া মাহফিল করা হবে।

প্রসঙ্গত, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট সেনাবাহিনীর কতিপয় বিপদগামী সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় তার ছোট ছেলে শেখ রাসেলকেও হত্যা করে। ওই সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুলে (বর্তমানে ঢাকা ইউনিভার্সিটি স্কুল অ্যান্ড কলেজ) চতুর্থ শ্রেণির শিক্ষার্থী ছিলেন শেখ রাসেল। তার জন্ম ১৯৬৪ সালের ১৮ই অক্টোবর।

শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করে রাখতে ১৮ই অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালন এবং দিবসটিকে ‘ক’ শ্রেণিভুক্ত ঘোষণা করে সরকার।

Development by: webnewsdesign.com