ব্রেকিং

x

প্রধানমন্ত্রীর চরিত্রে থাকছেন না হিমি

সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ | ৪:৫৬ অপরাহ্ণ |

প্রধানমন্ত্রীর চরিত্রে থাকছেন না হিমি
সংগৃহীত ছবি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’র অন্যতম শক্তিশালী চরিত্র বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকায় অভিনয় করার কথা ছিল জান্নাতুল সুমাইয়া হিমির।
বিএফডিসি থেকে প্রকাশিত তালিকায় তার নাম এলেও ছবিতে থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। জানা যায়, মুম্বাই থেকে পাঠানো লিস্টে নেই তিনি।

বাদ পড়ার বিষয়টি জানিয়েছে হিমি নিজেই। তিনি গণমাধ্যমকে বলেন, ‘করোনার সংক্রমণে আগে সরকারিভাবে আমার নাম ঘোষণা করা হয়। সে অনুযায়ী আমার কস্টিউমের মাপও নেওয়া হয়েছিল। তবে করোনা এসে পড়ায় চুক্তি পর্বটি পিছিয়ে দেওয়া হয়। এরপর আমার সঙ্গে আর কেউ-ই যোগাযোগ করেননি। বিষয়টি নিয়ে আমি গতকাল (১৭ জানুয়ারি) কর্তৃপক্ষকে ফোন দিয়েছিলাম। তারা জানায়, লিস্টে আমার নাম নেই।’

হতাশা ব্যক্ত করে এই মডেল ও অভিনেত্রী বলেন, ‘চরিত্র থেকে বাদ পড়ার কারণ, এমনকি চরিত্র থেকে যে বাদ পড়েছি কোনও কিছুই কর্তৃপক্ষ জানানোর মতো সৌহার্দ্য দেখায়নি। যা খুবই দুঃখজনক। একজন অভিনেত্রী হিসেবে সামান্যতর সম্মান প্রদর্শন করবেন এতেটুকু আশা ছিল।’

এদিকে, জানা যায়, সম্প্রতি মুম্বাই থেকে চূড়ান্ত তালিকা পঠিয়েছেন ছবিটির পরিচালক শ্যাম বেনেগাল। সেখানে নাম নেই হিমির।

বিষয়টি নিয়ে চলচ্চিত্রটির লাইন প্রডিউসার মোহাম্মদ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমাকে চূড়ান্তভাবে যে তালিকা দেওয়া হয়েছে, সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। সেখানে জান্নাতুল সুমাইয়ার কোনও নাম নেই। তাই তাকে আমি ফোন দিইনি। তালিকার বাইরে কাউকে ফোন দেওয়ার তো এখতিয়ার আমার নেই। তিনি চূড়ান্ত তালিকায় নেই।’
তবে নতুন কে এতে অন্তর্ভুক্ত হয়েছেন- সে বিষয়ে মন্তব্য করেননি তিনি।

আগামী ২৫ জানুয়ারি ভারতের মুম্বাই থেকে শুরু হচ্ছে যৌথ প্রযোজনার ছবি ‘বঙ্গবন্ধু’র প্রথম লটের কাজ। টানা আড়াই মাস চলবে সেটি।

এরপর দ্বিতীয় লটের জন্য কিছু দিনের বিরতি থাকবে। তারপর বাংলাদেশে শুটিং হওয়ার কথা রয়েছে।

চলচ্চিত্রটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া। এছাড়া তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।

অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোয় দেখা যাবে খায়রুল আলম সবুজ (লুৎফর রহমান), দিলারা জামান (সাহেরা খাতুন), সায়েম সামাদ (সৈয়দ নজরুল ইসলাম), শহীদুল আলম সাচ্চু (এ কে ফজলুল হক), প্রার্থনা দীঘি (ছোট রেনু), রাইসুল ইসলাম আসাদ (আবদুল হামিদ খান ভাসানী), গাজী রাকায়েত (আবদুল হামিদ), তৌকীর আহমেদ (সোহরাওয়ার্দী), সিয়াম আহমেদ (শওকত মিয়া) ও মিশা সওদাগর (জেনারেল আইয়ুব খান)।

ছবিটি ২০২১ সালেই মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে বিগ বাজেটের সবচেয়ে বড় কাজ।

Development by: webnewsdesign.com